কেউ পাবে তো কেউ পাবে না তা হবে না হবে নাঃ প্রেমবঞ্চিত সংঘ

ভালোবাসা শব্দটি খুব সহজেই সকলের সহজাত প্রবৃত্তির সাথে মিশে যায়। কেননা জন্মের পর থেকেই মানুষের বেড়ে উঠা এই ভালোবাসাকে কেন্দ্র করেই। আর তাই ভালোবাসার দিনটিকে নিয়ে সকলের ভাবনাটাও থাকে বিশেষ। তবে দিবসটির বিপক্ষে একদল শিক্ষার্থী ‘কেউ পাবে তো কেউ পাবে না তা হবে না হবে না’- এমন শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিক্ষোভ করেছে। বিশ্ববিদ্যালয় ‘প্রেমবঞ্চিত সংঘ’ নামে একটি সংগঠনের ব্যানারে আজ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-তে আয়োজন করা হয় এই বিক্ষোভের।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে এই কর্মসূচির আয়োজন করা হয়। কয়েকশ শিক্ষার্থী ব্যতিক্রমী এই কর্মসূচিতে অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা ‘তুমি কে আমি কে- বঞ্চিত, দেহ দিয়ে প্রেম নয় মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন চলবে না চলবে না’- এসব শ্লোগানও দেয়।

মোল্লাহ মোহাম্মদ সাইদ ও মাহফুজুল সুমন এই সংঘের সভাপতি ও সাধারণ সম্পাদক বলে দাবি করেন। সভাপতি মোল্লাহ সাইদ বলেন, যুক্তরাষ্ট্রের এক গবেষণায় দেখা গেছে ৮৮ শতাংশ লোক সিঙ্গেল। এতে প্রমাণিত হয় একটা বড় অংশ প্রেমবঞ্চিত। তাই প্রেমের অধিকার বঞ্চিতদের দাবি আদায়ে আমরা বদ্ধ পরিকর।

আয়োজনের মধ্যে আরও ছিল কবিতা উৎসব, গণসাক্ষর কর্মসূচি ও দরিদ্র-পথশিশুদের আহার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।