ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে যৌন ব্যবসা!

আগামী ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা সেন্ট ভ্যালেন্টাইন’স ডে। ভালোবাসাকে কেন্দ্র করেই মানুষের জন্ম ও বেড়ে ওঠা। ভালোবাসা হয়ে ওঠে সমস্ত সুখের উৎস ও বেঁচে থাকার প্রয়াস। তাই ১৪ ফেব্রুয়ারি দিনটি সব সম্পর্কের ও সব বয়সীদের মনে দিয়ে যায় দোলা। এই দিনে মানুষ তার ভালোবাসার মানুষকে ফুল, চিঠি, কার্ড, গহনা প্রভৃতি উপহার প্রদান করে দিনটি উদযাপন করে থাকে।

সারাবিশ্বের মতই ভারতীয় উপমহাদেশে মহাসমারোহে দিবসটি পালন করা হয়। তবে আতঙ্কের বিষয় হচ্ছে দিবসটি উপলক্ষে অনলাইনে রমরমিয়ে ডেটিং নামে যৌন ব্যবসা চলছে। এমনচিত্রই ফুটে উঠেছে ভারতীয় মিডিয়া গুলোতে। তরুণ-তরুণীরা এখন এখন সোশ্যাল মিডিয়ায় আসক্ত। সেই আসক্তিকে কাজে লাগিয়ে ভালোবাসা দিবসকে উপলক্ষে অনলাইনে চলছে যৌন ব্যবসা। টাকার লেনদেনও হচ্ছে অনলাইনেই।

কলকাতা মহানগরে ‘কলগার্ল’-এর ব্যবসার বেশ রমরমা চলছে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে। অপরাধীরা সোশ্যাল মিডিয়াকেই কুকীর্তির জন্য বেছে নিচ্ছেন। ভারতে এর জন্য অনেক আইন রয়েছে কিন্তু এই সাইবার ক্রাইমের মাধ্যমে পুরো চক্রকে ধরে ফেলা প্রায় অসম্ভব বলেই দাবি করছেন সাইবার বিশেষজ্ঞরা। সেই কারনেই দেহব্যবসা বেশ্যালয় থেকে সরে এসে ধীরে ধীরে জায়গা করে নিচ্ছে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি পতিতা পল্লী এখন তৈরি হচ্ছে ‘ভার্চুয়াল ওয়ার্ল্ডে’-ই। ফেসবুক, হোয়াটস অ্যাপে মিলছে তার প্রমাণ। টাকার লেনদেন হচ্ছে এই অনলাইন মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here