বিরলে ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনী দৌড়ঝাপ,  ৪ জন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বিরলে ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়াম্যান প্রার্থী ১৮ জন এর মধ্যে ১০ ফেব্রুয়ারি রবিবার প্রত্যাহারের শেষ দিনে ৪ জন প্রার্থী তাঁদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করায় এখন প্রতিদ্বন্দ্বীতা করছে ১৪ জন প্রার্থী। সাধারণ সদস্য ১০৫ জন ও সংরক্ষিত সদস্য ৩৯ জনসহ মোট প্রার্থী ১৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে।

এর মধ্যে ১ নং আজিমপুর ইউনিয়নে ৪ জন, ২ নং ফরক্কাবাদ ইউনিয়নে ৩ জন ও ৫নং বিরল ইউনিয়নে ৭ জন প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী।

এছাড়া ৬ জন সাধারণ সদস্য পদপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় ১নং আজিমপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১১ জন, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১১ জন, ৫নং বিরল ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪২ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্রী প্রার্থী রয়েছে। ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ১ নং আজিমপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউপি আওয়ামীলীগের আহ্বায়ক আব্দুল আউয়াল চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল হায়দার স্বপন, স্বতন্ত্র প্রার্থী আজিমুস সালাম ও স্বতন্ত্র প্রার্থী মোঃ লিটন আলী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন স্বতন্ত্র প্রার্থী মাহবুবা আরেফিন, স্বতন্ত্র প্রার্থী মোঃ আল মামুন, স্বতন্ত্র প্রার্থী আরেফিন রাসেল ও স্বতন্ত্র প্রার্থী আনছারুল ইসলাম। সাধারণ সদস্য পদে ৩ নং ওয়ার্ডে মোঃ জব্বার ও মোঃ জামাল হোসেন, ৮ নং ওয়ার্ডে মোঃ এনামুল হক ও মোঃ মোজাম্মেল হক মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

২ নং ফরক্কাবাদ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হুসেন আলী, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী এ বি  এম রাশেদুল কবীর চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

৫ নং বিরল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মারুফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন, স্বতন্ত্র প্রার্থী রইছুল আলাম, স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া পান্না, স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাদেক আলী ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। সাধারণ সদস্য পদে ৫নং ওয়ার্ডের মোঃ আবু বক্কর ছিদ্দিক ও ৬ নং ওয়ার্ডের মোঃ হাছেন আলী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও ১ নং আজিমপুর এবং ২নং ফরক্কাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার মোঃ আব্দুল কুদ্দুস সরকার এবং উপজেলা কৃষি অফিসার ও ৫নং বিরল ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কৃষিবিদ মোঃ মাহবুবার রহমান মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, এর আগে ২৩ জানুয়ারি ইউনিয়ন ৩ টির তপশীল ঘোষণা হয় এবং ঘোষিত তপশীল অনুযায়ী ৩ ফেব্রুয়ারি রবিবার রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই, ১০ ফেব্রুয়ারি রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ, ১১ ফেব্রুয়ারি সোমবার প্রতীক বরাদ্দ ও ভোট গ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার।

১নং আজিমপুর ইউনিয়নে পুরুষ ৫২৩৪ জন ও নারী ৫০৩৬ জনসহ মোট ভোটার ১০২৭০ জন, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে পুরুষ ৭০৪৩ ও নারী ৬৮৪৮ জনসহ মোট ভোটার ১৩৮৯১ জন, ৫নং বিরল ইউনিয়নে পুরুষ ৮৬৮৮ জন ও নারী ৮৩৬৮ জনসহ মোট ভোটার ১৭০৫৬ জন। প্রতিটি ইউনিয়নে ৯ টি করে মোট ২৭ টি কেন্দ্রে ও ১ নং আজিমপুর ইউনিয়নে ৩১ টি কক্ষে, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে ৩৯ টি কক্ষে ও ৫ নং বিরল ইউনিয়নে ৪৫ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।