সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়েও পাননি অনেক তারকা

গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ৪১ জন প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়েও পাননি অনেক তারকা। সেই পাঠ চুকিয়ে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন চেয়েও বিফল হয়েছেন অনেকে। বলা চলে, মন ভেঙেছে এসব অভিনেত্রীর।

চূড়ান্ত তালিকায় নিজেদের না দেখে অনেকটাই হতাশ হয়েছেন তারা। এ তালিকায় ছিলেন বর্ষীয়ান ও জনপ্রিয় অভিনেত্রী থেকে উঠতি নায়িকাদের অনেকেই। সংসদ সদস্য হয়ে দেশ সেবায় নিজেদের নিয়োজিত করার স্বপ্নটা অপূর্ণ রয়ে গেলে তাদের। সে কারণেই মন খারাপ হয়েছে তাদের। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পাওয়ার লক্ষ্যে অভিনেত্রীদের কার্যক্রম ছিল বেশ লক্ষণীয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার একই আসন থেকে মনোনয়নপত্র কিনেছিলেন। যদিও তাদের কাউকেই মনোনয়ন দেয়া হয়নি। এমপি হতে আশাবাদী ছিলেন চিত্রনায়িকা মৌসুমী ও অপু বিশ্বাস। যেসব শোবিজের মুখ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হওয়ার লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তারা হলেন – সুজাতা, কবরী, দিলারা, নূতন, রোকেয়া প্রাচী, শমী কায়সার, মৌসুমী, অপু বিশ্বাস, সাহারা, শাহনূর, তারিন জাহান, জ্যোতিকা জ্যোতি, সুইটি, মিষ্টি জান্নাতসহ বেশ কজন অভিনেত্রী।

তবে এতো শ্রম দৌড়ঝাঁপের মধ্যে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। নাম প্রকাশ না করার শর্তে একজন অভিনেত্রী বলেছেন, ‘সবার ভাগ্যে কি সব কিছু জোটে? একের ভেতর দুই দেখছেন না!’