শিক্ষক লাঞ্ছনাকারীদের বিচারের দাবীতে শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন!

দিনাজপুরের খানসামা উপজেলার নলবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জসিম উদ্দিনকে লাঞ্ছনাকারী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিমের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ক্লাস বর্জন করে মাঠে অবস্থান নেয় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং একই দাবিতে বিদ্যালয়ের সম্মুখ সড়কে মানববন্ধন করে শতাধিক অভিভাবক ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টা হতে শিক্ষার্থীরা হাতের লেখা “জসিম স্যারকে লাঞ্ছনাকারীর বিচার চাই, শিক্ষককে লাঞ্ছনার বিচার চাই, সদস্য রহিমের বিচার চাই” এ রকম বিভিন্ন পোস্টার বুকে নিয়ে শিক্ষক লাঞ্ছনাকারীর বিচারের দাবি জানায়। এছাড়াও বিভিন্ন স্লোগান দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। অপরদিকে একই সময়ে অভিভাবকরাও বিদ্যালয়ের সম্মুখে রাস্তায় দাঁড়িয়ে শিক্ষক লাঞ্ছনাকারীর বিচার দাবিতে মানববন্ধন করেন।

এ ঘটনায় দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল ইসলাম স্কুলে উপস্থিত হয়ে অপরাধীর বিচারের আশ্বাস দেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধ করে কর্মসূচী প্রত্যাহার করে নেয়ার জন্য। পরে শিক্ষার্থীরা আশ্বাস পেয়ে ক্লাশে ফিরে যায়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মানসম্মত শিক্ষা ও বার্ষিক বনভোজনের জন্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভায় আলোচনার বাইরে কথা হলে এক সময় বাকবিতন্ডা শুরু হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিম সহকারী শিক্ষক জসিম উদ্দিনের জামার কলার ধরে লাঞ্ছিত করেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি