প্লেনে করে ঢাকায় আসে ইয়াবার বড় চালান!

কক্সবাজার থেকে প্লেনে করে বড় একটি ইয়াবার চালান ঢাকায় আসে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের এলাকায় অভিযান চালিয়ে চালানটি আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় ওই চালানে ২০ হাজার পিস ইয়াবা ছিল। চার জন মাদক বিক্রেতাকে আটকও করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে বিমানবন্দরের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- শাহরিয়ার পারভেজ, জাহাঙ্গীর, নেপাল পাল ও হাবিব।

র‍্যাব সূত্রে জানা জায়, কক্সবাজার থেকে প্লেনযোগে ইয়াবার এ চালান নিয়ে ঢাকায় আসেন শাহরিয়ার। বিমানবন্দর থেকে বের হয়ে চালানটি সরবরাহের সময় শাহরিয়ারসহ চার জনকে আটক করা হয়। এ সময় শাহরিয়ারকে তল্লাশি করে তার কোমরে থাকা বেল্ট থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকের পর ইয়াবাবিক্রেতা শাহরিয়ার নিজেকে রেডিসন ব্লু হোটেলের জেনারেল ম্যানেজার (জিএম) বলে দাবি করেন। কিন্তু যাচাই করলে পরিচয়টি মিথ্যা বলে প্রমাণিত হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহরিয়ার বলেন, সে এর আগেও অসংখ্যবার প্লেনযাত্রী হিসেবে ২০/২৫ হাজার পিস ইয়াবার চালান নিয়ে ঢাকায় এসেছেন। চালান আনার জন্য কখনো দিনে দু’বারও কক্সবাজার-ঢাকা যাতায়াত করতেন। আটক জাহাঙ্গীর সবসময় শাহরিয়ারের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকার বিভিন্ন জায়গায় মাদকবিক্রেতাদের সরবরাহ করে আসছিলেন।

হাবিব জাহাঙ্গীরের সহযোগী হিসেবে কাজ করতেন। নেপাল পুরান ঢাকার তাঁতী বাজারের একজন স্বর্ণ ব্যবসায়ী। তিনি স্বর্ণ ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসাও করে আসছিলেন। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান মেজর রাকিবুজ্জামান।