চিকিৎসক আকাশের আত্মহত্যা, স্ত্রী তানজিলা মিতু গ্রেফতার

বৃহস্পতিবার সকাল ৬টার দিকে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার দুই নম্বর সড়কের ২০ নম্বরে নিজ বাসা থেকে মোস্তফা মোরশেদ আকাশ (৩২) নামে এক চিকিৎসকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহত আকাশ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বরকল এলাকার মৃত আবদুস সবুরের ছেলে। তিনি এমবিবিএস শেষ করে এফসিপিএস পড়ছিলেন।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে নগরের নন্দনকানন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বিষয়টি নিশ্চিত গণমাধ্যমকে করেছেন।এরআগে বৃহস্পতিবার ভোরে চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় আত্মহত্যা করেন ডা. মোস্তফা আকাশ।

আত্মহত্যার আগে ওই চিকিৎসক তার ফেসবুকে স্ত্রীর সঙ্গে বিভিন্নজনের আপত্তিকর ছবি ও চ্যাটের স্ক্রিনশট শেয়ার করে লিখেন ‘তোমার প্রেমিকদের নিয়ে ভালো থেকো’।

আজ শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকালে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে সিএমপি জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে।

চান্দগাঁও থানার ওসি মো: আবুল বাসার এ বিষয়টি নিশ্চিত করে বলেন, ডা. মোস্তফা মোরশেদ আকাশের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে তদন্ত করে সত্য ঘটনা প্রকাশ করা হবে।

ইতোমধ্যে ফেসবুকে তানজিলা হক চৌধূরী মিতুর বেশ কিছু পরকীয়ার গোপন মুহূর্তের ছবি ভাইরাল হয়েছে। এছাড়াও তার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বাংলাবাজার বরকল এলাকার মৃত আব্দুস সবুরের ছেলে আকাশ এমবিবিএস শেষ করে এফসিপিএস পড়ছিলেন।