জাতীয় ঐক্যফ্রন্টের কালো ব্যাজ কর্মসূচিতে যা যা থাকছে

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় একাদশ সংসদ নির্বাচন প্রত্যাখ্যান, নির্বাচন বাতিল ও পুন:নির্বাচনের দাবিতে আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। একই সঙ্গে নির্বাচনে ক্ষতিগ্রস্তদের গণশুনানি নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বৃহৎ বিরোধী রাজনৈতিক এ জোট। 

রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠক শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়। গণফোরামের নির্বাচিত দুইজন সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলে জানান ড. কামাল হোসেন।

বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম বলেন, ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির প্রতিবাদে আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালো পতাকা প্রদর্শন করা হবে।

তিনি বলেন, এছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি প্রার্থীদের নিয়ে গণশুনানি হবে। গণশুনানির সময় এবং স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

ড. কামাল হোসেন ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, ডক্টর রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।