আশু‌লিয়ায় যাত্রী‌বে‌শে বা‌সে ডাকা‌তি, আহত ১০, আটক ১

নবীনগর-চন্দ্রা মহাসড়কে চলন্ত বাসে ডাকাতির ঘটনা ঘ‌টে‌ছে। এসময় বা‌সে থাকা নারী ও শিশুসহ ১০যাত্রী আহত হ‌য়ে‌ছে।  ঘটনার পর বাসের চালক, হেলপার ও সুপারভাইজার পলাতক রয়েছে।

সোমবার রাত সাড়ে ১০ টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা থে‌কে এক ডাকাত সদস্যসহ বাস‌টিকে আটক ক‌রে পু‌লিশ।
বা‌সে থাকা আহত যাত্রীরা জানান, রাজধানীর গাবতলী থেকে মাশফি পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৫-০৪৯০) একটি দূর পাল্লার বাস কুড়িগ্রামের উদ্দেশ্যে কয়েকজন যাত্রী নিয়ে রওনা হয়। পরে আশুলিয়ার বাইপাইল থেকে যাত্রী বেশে ডাকাত সদস্যরা বা‌সে উ‌ঠে। পরে পিস্তল দিয়ে চালককে জিম্মী করে। এসময় যাত্রীদের হাত পা বেঁধে মারধর করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। পরে  বাসটি গাজীপুরের চন্দ্রা মোড় থেকে ইউটার্ন করে আশুলিয়ার পল্লীবিদ্যুৎতে পৌছালে যাত্রীদের ডাক চিৎকারে স্থানীয়‌দের সহ‌যো‌গিতায় বাসটি আটক করা হয়। এর আ‌গে বাস‌টি থা‌মি‌য়ে ডাকাত সদস্যরা লা‌ফি‌য়ে পা‌লি‌য়ে যায়। এসময় লা‌ফি‌য়ে পালা‌নোর সময় এক ডাকাত সদস্য কে আটক ক‌রে পু‌লিশ।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মনিরুল হক ডাবলু জানান, খবর পেয়ে বাসটি আটক করে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় আহতের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সন্দেহভাজন একজন আটক হয়েছে, তবে তদন্ত স্বার্থে পরে বিস্তারিত জানানো হবে।

শরিফুজ্জামান, আশু‌লিয়া প্রতিনিধি