‘ফাগুন হাওয়ায়’ এর বিশেষ প্রদর্শনীতে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি

সোমবার বিকেলে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড এর কর্ণধাররা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে আমন্ত্রণ জানালে ৫২’ এর ভাষা আন্দোলনের ওপর নির্মিত চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ এর বিশেষ প্রদর্শনীতে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে বরাবরই চলচ্চিত্র নির্মাণ করে আসছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। এবার বাংলা ভাষা আন্দোলনের ইতিহাসের প্রেক্ষাপটে বাংলাদেশে তৌকির আহমেদের পরিচালনায় প্রথমবারের মতো ভাষা আন্দোলন নিয়ে চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ নির্মাণ করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, সিয়াম, তিশাসহ বাংলাদেশ ও ভারতের বিখ্যাত শিল্পীরা। আগামী ১৫ ফেব্রুয়ারি চলচ্চিত্রটির শুভমুক্তি।

এ উপলক্ষে বিকেলে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

সাক্ষাতে তারা ভাষা আন্দোলনের ইতিহাস নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং তাকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানান।

রাষ্ট্রপতি এতে সদয় সম্মতি জানান। ভাষার মাসের দ্বিতীয় সপ্তাহের যে কোনো দিন বিশেষ প্রদর্শনীতে উপস্থিত থেকে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটির উদ্বোধন ঘোষণা করবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।