জাবিতে মাদক সেবনের অভিযোগে ১০ শিক্ষার্থী আটক

মঙ্গলবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের পাশ থেকে মাদক সেবনের অভিযোগে ১০ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের মধ্য পাঁচজন জাবি শিক্ষার্থী, বাকি পাঁচজন বহিরাগত শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ‘আমরা মাদক সেবনরত অবস্থায় কয়েকজন শিক্ষার্থীকে আটক করেছি। তাদেরকে তল্লাশি করে মদ-গাঁজাসহ মাদকসেবনের বিভিন্ন দ্রব্য পাওয়া গেছে। বহিরাগতদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। আর ক্যাম্পাসের শিক্ষার্থীদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।’

প্রক্টর অফিস থেকে পাওয়া তথ্য মতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের পেছনের বারান্দায় আটকৃকৃতরা মাদকসেবন করার সময় সেখানকার দায়িত্বরত চিকিৎসক জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। খবর পেয়ে প্রক্টর গিয়ে তাদেরকে আটক করেন। আটককৃতরা মাদকসেবনের কথা স্বীকার করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ-উল-হাসান বলেন, ‘চিকিৎসাকেন্দ্র থেকে তথ্য পেয়ে আমরা গিয়ে তাদেরকে আটক করি। বহিরাগতদের কে নিরাপত্তা শাখায় দিয়েছি আর আমাদের শিক্ষার্থীদের ব্যাপারে বিস্তারিত জেনে সিদ্ধান্ত নেবো।