হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফ’র পতাকা বৈঠক অনুষ্ঠিত

সীমান্তের নারী-শিশু পাচার, অস্ত্র ও মাদক চোরাচালান সহ সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে দিনাজপুর হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষি বাহীনি বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ দুপুরে হিলি সিপি বিজিবি কম্পানি সদরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফ’র ১৮ সদস্য দলের নেতৃত্বদেন রায়গঞ্জ বিএসএফ সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি-টি,জি সিম্থ। এসময় ২৮, ৪১, ১৮৩ ও ১৯৯ বিএসএফ ব্যটালিয়নের কমান্ডারগন ও ষ্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

অপরদিকে বিজিবি’ পক্ষে নেতৃত্বদেন বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল সোহরাব হোসেন ভুঁইয়া, এসময় তার সাথে ছিলেন, জয়পুরহাট ২০, ফুলবাড়ি ২৯ ও দিনাজপুর ৪২ বিজিবি ব্যটালিয়নের অধিনায়কগন ও ষ্টাফ অফিসাররা।

এর আগে সকাল সাড়ে ১১টায় বিএসএফ প্রতিনিধি দল দিনাজপুর হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট গেটের শুন্য রেখায় এসে পৌঁছালে দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল সোহরাব হোসেন ভুঁইয়া, বিএসএফ সেক্টর কান্ডার ডিআইজি-টি,জি সিমথকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে হিলি সিপি কম্পানি সদরে বিএসএফ সেক্টর কমান্ডারকে বিজিবি’র পক্ষ থেকে গার্ড অব অর্ণার প্রদান করা হয়।

বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল সোহরাব হোসেন ভুঁইয়া, জানান সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা ফলপ্রসু হয়েছে।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি