সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেঃ ত্রাণ প্রতিমন্ত্রী

রবিবার সকালে সাভারের দত্তপাড়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে দু’দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব। এ অনুষ্ঠানের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডঃ মোহাম্মদ এনামুর রহমান

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডঃ এনামুর রহমান বলেন, সারাদেশে অসহায়দের মাঝে ৬৪ হাজার ঘর নির্মাণ করে দেওয়া হবে। খুব শ্রীঘ্রই দেশের কোন মানুষ না খেয়ে মরবে না। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স জারি করেছে জানিয়ে তিনি দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি নিতে যদি কেউ কোন প্রকার ঘুষ চায় তবে আমাকে জানাবেন। আমি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। আমাদের দেশ যদি স্বাধীন না হতো তাহলে আমরা আজ এই শিক্ষা ব্যবস্থার সুযোগ পেতাম না। দেশ স্বাধীন হয়েছে বলেই আজ আমরা উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এসময় তিনি শিক্ষার্থীদের মনোযোগী হয়ে পড়াশুনা করার আহবান জানান। এছাড়া তিনি উচ্চ শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্যদের ধন্যবাদ জানান।

এসময় সভাপতির বক্তব্যে ড. মো. সবুর খান বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা প্রতিনিয়ত তাদের মেধা ও মননে স্বাতন্ত্র্যের পরিচয় দিয়ে চলেছে। এ আনন্দ ধরে রাখতে হলে শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে উঠতে হবে, দেশের কাজে আত্মনিয়োগ করতে হবে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুরো ক্যাম্পাস বর্ণিল সাজে সাজানো হয়। ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি, খেলাধূলা, র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক আনুষ্ঠানসহ নানা ইভেন্টের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, উপ-উপচার্য প্রফেসর ড. এস এম মাহবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, অর্থনীতি অনুষদের ডীন প্রফেসর ড. মাসুম ইকবাল, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর সামছুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম হামিদুর।