ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালীতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ র‍্যালী বের করা হয়। র‍্যালীতে সামনে যাওয়াকে কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে পাঁচজন আহত হয়। আহতরা হলো আমিনুল ইসলাম (২১), আজিজুল (২০), তুষার (২০), নয়ন (২১), আজিম (২১)। তারা ঢাকা মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালীটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন নেতার মাজার অতিক্রম করার সময় সামনে যাওয়াকে কেন্দ্র করে ঢাবির জগন্নাথ হল এবং ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। পরে এক পক্ষ অন্যপক্ষকে ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

এক পর্যায়ে জগন্নাথ হলের সঙ্গে সলিমুল্লাহ মুসলিম(এসএম) হল ও সূর্যসেন হল শাখার নেতাকর্মীরা যোগ দিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে হাইকোর্ট মোড় পর্যন্ত নিয়ে যায়। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করেন।

এ বিষয়ে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, সে রকম বড় কোন ঝামেলা নয়। দুই গ্রুপের মধ্যে সামান্য ঝামেলা হয়েছিল, বিষয়টি মিটমাট করে দেওয়া হয়েছে। আহতদের আঘাতও তেমন গুরুতর নয়।