চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে এফডিসিতে তারার মেলা

ভোটগ্রহণ শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের। বাংলাদেশ চলচিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় ৫টায়। উৎসব মুখর পরিবেশে শুরু হয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। আর এই নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে বসেছে তারার মেলা। 

এ বছর চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে অংশ নিচ্ছে দুটি প্যানেল। এর মধ্যে একটি হচ্ছে মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন প্যানেল। আর অন্যটি হলো বাদল খন্দকার ও বজলুর রাশেদ চৌধুরী প্যানেল।

দুপুরের পর ভোটাধিকার প্রয়োগ করতে বিএফডিসিতে হাজির হন-সোহেল রানা, কবরী, সুজাতা, আলমগীর, মৌসুমী, বাপ্পরাজসহ বেশ কয়েকজন তারকা অভিনয় শিল্পী। এছাড়া আলোচিত নির্মাতাদের মধ্যে ভোট দিতে এসেছেন তানভীর মোকাম্মেল, মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা, দীপঙ্কর দীপনসহ অনেকে। তারা পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন বলে জানা যায়।

ভোট প্রদান শেষে অভিনেত্রী ও পরিচালক সুজাতা বলেন, অনেকদিন পর এফডিসিতে এলাম। নির্বাচনী আমেজ দেখে বেশ ভালো লাগছে। আমাদের ইন্ডাস্ট্রির বর্তমান দুর্যোগপূর্ণ অবস্থা থেকে যারা উন্নয়ন ঘটাতে পারবেন, আমি মনে করি তাদেরই নির্বাচিত করা উচিত।

অভিনেতা ও পরিচালক অনন্ত জলিল বলেন, নতুন কমিটির কাছে আমার প্রত্যাশা থাকবে তারা চলচ্চিত্র শিল্পের আরও উন্নয়ন ঘটাবেন। প্রযোজক সমিতির তুলনায় পরিচালক সমিতির মধ্যে একতা বেশি। এই একতা চলচ্চিত্রকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আবদুল লতিফ বাচ্চু। এবারের নির্বাচনে অংশ নিয়েছে দুটি প্যানেল।

২০১৯-২০ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকাল ৫টায়। এবার মোট ভোটার সংখ্যা ৩৬২ জন। নির্বাচনে সভাপতি, মহাসচিবসহ মূল পদ ৯টি এবং নির্বাহী পরিষদের পদ ১০টি। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৩জন প্রার্থী।