রাজশাহী কিংসকে উড়িয়ে দিল সিলেট সিক্সার্স

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে আজ মুখমখি সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। সিলেট সিক্সার্সের বিপক্ষে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী। টসে হেরে আগে ব্যাটিং করতে নেমেছিল সিলেট সিক্সার্স। ১৮১ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে সিলেটের কাছে পাত্তাই পেল না রাজশাহী। ব্যাটসম্যানদের পর বোলারদের দারুণ নৈপুণ্যে ৭৬ রানের বড় জয় তুলে নিয়ে টেবিলে তলানিতে থাকার লজ্জা এড়িয়েছে সিলেট।

বড় লক্ষ্যই দাঁড় করিয়েছিল সিলেট সিক্সার্স। জবাবে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে রাজশাহী কিংস। দারুণ ফর্মে থাকা ল্যরি ইভান্সকে মাত্র ১ রানে ফেরান সোহেল তানভীর। এরপর ৫ রানে মুমিনুল হক ফিরে গেলে ফজলে মাহমুদের লড়াই চালিয়ে যান। ৪১ বলে ৫০ রানে মোহাম্মদ নওয়াজের শিকার হন তিনি। এছাড়া আর উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি কেউই। মাত্র ৩ জন ব্যাটসম্যান ছুতে পারেন তিন অঙ্ক। আর রাজশাহী গুটিয়ে যায় মাত্র ১০৪ রানে।

এর আগে রাজশাহী কিংসের সামনে ১৮০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিলেট সিক্সার্স। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে সিলেট। ওপেনার লিটন কুমার দাস ও সাব্বির রহমান গড়েন ২০ রানের জুটি। তবে এই স্কোরে সাব্বির করেন মাত্র ১ রান। আর সেই এক রানেই আরাফাত সানির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

বল হাতে মোস্তাফিজুর রহমানের প্রথম ওভারেই ফেরেন আরেক ওপেনার লিটনও। ১৩ বলে ২৪ রান করা লিটন মেহেদি হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

হাফসেঞ্চুরির কাছে গিয়েও ব্যর্থ হন জেসন রয়। সেকুল্লে প্রশন্নের বলে বোল্ড হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ২৮ বলে ৪২ রান। যেখানে ছিল ৪ট চার ও ২টি ছক্কার মার। ১৮ বলে ১৯ রান করে কামরুল ইসলাম রাব্বির বলে ফেরেন নিকোলাস পুরান।

বড় স্কোরের আভাস দিলেও ২৯ বলে ২৮ রান করে টেন ডেসকটের বলে আউট হয়ে ফেরেন তরুণ আফিফ হোসেন। ৭ বলে ১১ রান করে মোস্তাফিজুর রহমানের বলে ফিরে যান মোহাম্মদ নাওয়াজ।

রাজশাহীর হয়ে দুটি উইকেট নেন মোস্তাফিজ। এছাড়া একটি করে উইকেট নেন ডেসকাটে, কামরুল ইসলাম, সানি ও প্রশন্নে।