‘আওয়ামী লীগকে মানুষ ভোট দিয়েছে মালিকানা প্রতিষ্ঠার জন্য নয়’

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিনাজপুরের কৃতি সন্তান খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে তাদের সেবা করার জন্য, মালিকানা প্রতিষ্ঠার জন্য নয়। আমি দিনাজপুরে কোন ধরনের স্বৈরতন্ত্র, মাস্তানবাদ, মালিকানা দেখতে চাই না।

দেশের যে উন্নয়ন হয়েছে আগামী দিনে সেই উন্নয়ন ধরে রাখতে চাই। দিনাজপুরের আজ মানুষ আমাকে যে সম্মানে ভূষিত করেছে সেই সম্মান ও মানুষের ইজ্জত রক্ষা করতে চাই।

বুধবার (২৩ জানুয়ারী) বিকেল ৫টায় দিনাজপুর বড়মাঠ সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগ আয়োজিত তাঁকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এসব কথা বলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (বিরল-বোচাগঞ্জ) আসন থেকে তৃতীয়বারের মত নির্বাচিত সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন মন্ত্রনালয়ের দায়িত্ব পাওয়ায় দিনাজপুর জেলা আওয়ামী লীগ এই গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

খালিদ মাহমুদ চৌধুরী এমপি আরো বলেন, দিনাজপুরের মানুষ অতিতে সামরিক জান্তাসহ স্বৈরতন্ত্রের বিরুদ্ধে অনেক আন্দোলন-সংগ্রাম করেছে। তারা সব সময় ঐক্যবদ্ধ থেকেছে কখনো পিছপা হয়নি।

বিগত দশ বছরে দেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চাই। সেই উন্নয়ন হতে দিনাজপুরের মানুষকে কখনো বঞ্চিত না হয়, সে দিকে লক্ষ্য রাখতে হবে। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্ত্রী সভা গঠন করেছেন, সেই মন্ত্রী সভায় জায়গা পাওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কতৃজ্ঞতা পকাশ করেন। আগামী দিনে তিনি যাতে দিনাজপুরের মানুষের সম্মান রক্ষা করতে পারেন সে ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বতীপুর-ফুলবাড়ী আসন থেকে সাতবারের নিবাচিত সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজাু’র সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য অন্যান্যের মধ্যে রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘো ড়াঘাট) আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. মো. আব্দুল লতিফ মিয়া, মো. বজলুল হক, মো. আলাউদ্দীন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসনে ইমাম নয়ন, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবু, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগসহ ১৩ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি অনুষ্ঠানে এসে পৌঁছলে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, মহিলালীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রীকে যারা শুভেচ্ছা জানান, তাদের মধ্যে রয়েছেন- মুক্তিযোদ্ধা সংসদ দিনাজপুর জেলা ইউনিট, দিনাজপুর প্রেসকাব ও সাংবাদিক ইউনিয়ন, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা, দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি মো. তোফাজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক মো. শাহেদ রিয়াজ চৌধুরী পিম’র নেতৃত্বে মালিক গ্রুপের নেতৃবৃন্দ, দিনাজপুর শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, দিনাজপুর স্বাধীনতা চিকিৎক পরিষদের সভাপতি ডা. মো. শহিদুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক ডা. আহাদ আলীর নেতৃত্বে পরিষদের নেতৃবৃন্দ, ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন মুন্নার নেতৃত্বে শ্রমিকলীগ নেতৃবৃন্দ, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর নুরজাহান কামিল মাদরাসা, মুক্তিযুদ্ধে শহীদ পরিবার কল্যাণ সংস্থার সভাপতি মো. জহুরুল হক’র নেতৃত্বে সংস্থার নেতৃবৃন্দ, দিনাজপুর ব্লাড ব্যাংক, ঢাকাস্থ দিনাজপুর জেলা সমিতিসহ দিনাজপুরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

জাকির হোসেন, দিনাজপুর প্রতিনিধি