শীতকালে খুশকির সমস্যা দূর করতে অ্যালোভেরা

শীতকালে বেড়ে যায় খুশকির সমস্যা। আর এই খুশকি দূর করতে চাইলে চুল পরিষ্কার রাখতে হবে সবসময়। সহজেই এই বিরক্তিকর খুশকি পরিষ্কার রাখতে অ্যালোভেরার কয়েকটি ঘরোয়া প্যাকের ব্যবহার করতে পারেন।

মেথি ও অ্যালোভেরা

২ টেবিল চামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন পানিতে। পরদিন বেটে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ২০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও লেবু

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন। দেড় ঘণ্টা পর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ভেষজ শ্যাম্পু ব্যবহার করুন।

অ্যালোভেরা ও দই

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ টেবিল চামচ টক দই মেশান। মিশ্রণটি ভালো করে লাগান চুলের আগা থেকে গোড়া পর্যন্ত। শাওয়ার ক্যাপ পরে অপেক্ষা করুন এক ঘণ্টা। এরপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

মেহেদি ও অ্যালোভেরা

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ মেহেদি মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি দিতে পারেন। পেস্টটি এক থেকে দেড় ঘণ্টা চুলে লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।

তেল ও অ্যালোভেরা

সমপরিমাণ অ্যালোভেরা জেল ও নারকেল তেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। আধা ঘণ্টা অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here