ঝিনাইদহের ৬টি উপজেলায় থামছে না মাদক ব্যবসা

ঝিনাইদহের ৬টি উপজেলায় থামছে না মাদক ব্যাবসা। ঝিনাইদহ শহরসহ বিভিন্ন স্থান তথা চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ড, ব্যাপারিপাড়া, হমদহ, চাকলাপাড়া, সহ শহরে মাদকের প্রবনতা যথেষ্ট ভাবে বৃদ্ধি পেয়েছে। এদিকে কালীগঞ্জ, হরিনাকুন্ডু, মহেশপুর, শৈলকুপার থানা পুলিশ অভিযান চালিয়ে ও কোন ভাবেই কমাতে পারছে না মাদক ব্যাবসা। মনে হচ্ছে মাদক ব্যবসায়িরা আইনশৃঙ্খলা বাহিনির সদস্যদের সাথে চ্যালেজ করে এ ব্যবসা করছে।

অনেকের বিরুদ্ধে মাদকের মামলার পর মামলা থাকার পরও তারা আদালত থেকে বেরিয়ে এসে দিব্যি মাদক ব্যবসা করছে। গত শনিবার রাত সাড়ে ১১ টার দিকে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চাচড়া গ্রামের গোবিন্দ কুমার বিশ্বাস (৫৬) ও রুবেল হোসেন (২৭) এবং ঝিনাইদহ কেশবপুর গ্রামের মেহেদী হাসান (২০) কে মাদক সহ আটক করে। বিশেষ করে কালীগঞ্জ বাস টার্মিনাল, মুক্তিযোদ্ধা ভবন এলাকায়, আড়পাড়া দরগা পাড়া এলাকায়, রেলষ্টেশনসহ বিভিন্ন স্থানে মাদক বিক্রি হচ্ছে। পুলিশ অভিযান চালাচ্ছে কিন্তু মাদক বিক্রি থামছে না। গত বছর ২ জন মাদক ব্যবসায়ি ক্রস ফায়ারে নিহত হবার পর বেশ কিছুদিন বন্ধ ছিল। আবার ও শুরু হয়েছে পূর্বের মত মাদক ব্যবসা। যেমন হত শনিবার মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে মাদক বিক্রিকালে ৭ পিচ ইয়াবা সহ মেহেদী নামে এক মাদক ব্যাবসায়ীকে আটক করে। এলাকার চাচড়া গ্রামে অভিযান চালিয়ে চঞ্চলের বাড়ীর পিছনে একটি মাদকের আখড়ার খুপড়ী ঘর থেকে ৫০ পুরিয়া গাজা সহ গোবিন্দ কুমার ও রুবেল নামে দুই মাদক ব্যাবসায়িকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মাদদ্রব্য আইনে থানায় পৃথক ২ টি মামলা হয়েছে।

গতকাল সোমবার সকালে ঝিনাইদহ ডিবি পুলিশ ঈশ্বরবা গ্রাম থেকে ৪০ পিচ ইয়াবাসহ সোহেল রানা নামের এক মাদক ব্যবসায়িকে আটক করে। সে কোটচাদপুর রামচন্দ্রপুর গ্রামের মিন্টু রহমানের ছেলে। ঈশ্বরবা গ্রামের শিমুলের চায়ের দোকানের সামনে সোহেল রানা ফেীর করে মাদক বিক্রি করছিল। বর্তমানে ফেরি করে বেশি বিক্রি হচ্ছে, আবার কেউ ব্যবসা প্রতিষ্ঠানে, কেউ বাসা বাড়িতে বিক্রি করছে। কালীগঞ্জ উপজেলায় মাদক ব্যবসা ও সেবন কারি হ্রাস পেয়েছিল, কিন্তু বর্তমানে পূর্বের মত আবার ও পরিবেশের দিকে যাচ্ছে। সচেতন মহল মনে করছে এ বিষয়ে প্রশাসনের কড়া নজর দেওয়া উচিত। কালীগঞ্জে এখন গাঁজা, হেরোইন, ইয়াবা ও বাংলা মদ বিক্রি হচ্ছে। এত করে যুব সমাজ ও স্কুল কলেজের ছাত্ররা সেবন করে এলাকার পরিবেশ নষ্ট করছে। সম্প্রতি ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে মাদক সেবন ক্ষতিকর এ নিয়ে শিক্ষা সরকারি নলডাঙ্গা ভুষন হাইস্কুল ও কোলা বাজার ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ ইউনুচ আলীর সাথে আলাপ করলে তিনি বলেন, মাদকের বিষয়ে অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না, কালীগঞ্জ উপজেলাতে মাদক নির্মূলে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি