‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রম, ভ্যানে করে দেয়া হচ্ছে বিদ্যুত সংযোগ

ঝিনাইদহের কালীগঞ্জের গাজীর বাজারে সোমবার পল্লী বিদ্যুতের ”আলোর ফেরিওয়ালা” মিটারিং কার্যক্রমের এমন গ্রাহক সেবামূলক কাজের উদ্বোধন করেছেন ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আনোয়ারুল আজিম আনার। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেরানেল ম্যানেজার প্রকৌশলী আলতাফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবদুর রব, কোলা ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাবজাল হোসেন, কোলা পুলিশ ক্যাম্প ইনচার্জ আক্তারুল ইসলাম, ঝিনাইদহের পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লিষ্ঠ এলাকার পরিচালক আবদুল গফ্ফার, উপজেলা যুবলীগ নেতা শিবলী নোমানী ও কোলা ইউনিয়ন আওয়ামলীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইছাহক আলী, আওয়ামী লীগ নেতা ওলিয়ার রহমান সাগর বিশ্বাস, কফিল উদ্দিন, সূজন ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা বলেন, এখন আর লাইন নিতে দিনের পর দিন, মাসের পর মাস অপেক্ষা করা লাগবে না। গ্রাহকদেরকে বাড়ির কাজ ফেলে অফিসে এসে আবেদন জমা দেওয়ারও দরকার হবে না। বাড়ি ঘরে ওয়্যারিং সম্পন্ন করে বাড়িতে বসেই আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র ও জমানতের অর্থ আলোর ফেরিওয়ালাদের নিকট জমা দিলেই ৫ মিনিটের মধ্যে মিলবে বিদ্যুৎ সংযোগ।

পল্লী বিদ্যুৎ “আলোর ফেরিওয়ালা” কার্যক্রমের আওতায় উপজেলার সাধারণ মানুষের বাড়ি বাড়ি ভ্যানে করে বিদ্যুতের সংযোগের সরঞ্জামাদি ও মিটার পৌঁছে যাবে। সংযোগ প্রদানকারী ফেরিওয়ালা টিমে সংশ্লিষ্ঠ বিভাগের ২ জন লাইনম্যান ও একজন ওয়ারিং পরিদর্শক সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। গ্রাহকদের চাহিদা মেটাতে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে প্রয়োজনে পরবর্তীতে জনবল বাড়ানো হবে। এই সেবার আওতায় ইতোমধ্যে উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় শতাধিক বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে বলে কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে বলা হয়।

তারা বলেন, সেবামূলক খাতে সাধারন মানুষের দরজায় দরজায় বিদ্যুৎ পৌছে দেওয়ার জন্যই তারা এমন উদ্যোগ গ্রহন করেছেন।

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি