আরব আমিরাতে ভারতীয় ফুটবলপ্রেমীদের করা হলো খাঁচাবন্দি!

বৃহস্পতিবার আবুধাবিতে এএফসি এশিয়ান কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ভারতের ম্যাচের আগে ঘটে যায় একটি অদ্ভুত ঘটনা। সংযুক্ত আরব আমিরাতে ভারতের বেশ কিছু ফুটবল সমর্থকের খাঁচায় বন্দি করে রাখা হয়েছে। ইতোমধ্যে সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

জি নিউজের খবর, বৃহস্পতিবার আবুধাবিতে মুখোমুখি হয়েছিল ভারত ও সংযুক্ত আরব আমিরাত। ওই ম্যাচে অবশ্য ২-০ গোলে হেরে গেছে ভারত। কিন্তু ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের খাঁচাবন্দি করার ঘটনায় আলোড়ন ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওটি দেখা যাচ্ছে, খাঁচার মধ্যে রয়েছেন ভারতীয় সমর্থকরা। বাইরে ছড়ি হাতে বসে রয়েছেন এক আরব নাগরিক। কোন দলের সমর্থক আপনারা? প্রশ্ন করলেন ছড়ি হাতে থাকা ব্যক্তি। খাঁচা থেকে উত্তর এলো, ভারত। এরপরই খাঁচা খুলে তাদের মুক্তি দেওয়া হয়।

এদিকে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে। তাঁর দাবি, খাঁচায় বন্দি ভারতীয়রা তাঁর সংস্থার কর্মী। ২২ বছর ধরে কাজ করছেন তাঁরা। বলেন, আমরা একসঙ্গে থাকি। এক থালায় খাবার খাই। তাঁদের গায়ে হাত তুলিনি বা সত্যিকারে খাঁচায় বন্দি করিনি। নেহাত মজা করার জন্যই এমনটা করেছিলেন তিনি। তাঁর মানসিক অবস্থা বোঝার জন্য সাধারণ মানুষের কাছে অনুরোধ করেছেন ওই ব্যক্তি।  কিন্তু বিষয়টি হালকাভাবে নিচ্ছে না দুবাই প্রশাসন। তারা জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত সহিষ্ণুতা ও পারস্পরিক সম্মানে বিশ্বাসী। এটা ফৌজদারি অপরাধ। কড়া শাস্তির ব্যবস্থা করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।