স্কুলছাত্রীকে প্রকাশ্যে চুমু খাওয়ায় তিন বন্ধু গ্রেফতার

প্রকাশ্যে দশম শ্রেণির এক ছাত্রীকে চুমু দেয়ার ঘটনায় তিন বন্ধুকে বুধবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে শেরপুরের বিচারিক হাকিম এর নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। তারা হলো- শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নলজোরা গ্রামের আবুল হাশেমের ছেলে মেহেদী হাসান (২০) তার দুই বন্ধু দক্ষিণ রানীগাঁও গ্রামের মুছা মিয়া (১৯) ও কৃষ্ণপট্টি গ্রামের তুষার মিয়া (২০)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, নালিতাবাড়ী উপজেলার সন্ন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে প্রায়ই রাস্তা-ঘাটে উত্ত্যক্ত করত নলজোরা গ্রামের আবুল হাশেমের ছেলে মেহেদী হাসান। তার প্রস্তাবে রাজি না হয়ে বিষয়টি পরিবারের লোকদের জানায় স্কুলছাত্রী।

এ অবস্থার প্রেক্ষিতে স্কুলছাত্রীকে বিদ্যালয়ে দিয়ে এবং নিয়ে আসত তার বড় ভাই। কয়েকদিন আগে বোনকে বিদ্যালয়ে নিয়ে যাওয়ার পথে ভাইকে মারধর করে বখাটে মেহেদী ও তার বন্ধুরা। পরে গ্রাম্য সালিসে বিষয়টি সমাধান হয়।

এরই মধ্যে ৬ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে ওই ছাত্রী বিদ্যালয় থেকে বাড়ি যাচ্ছিল। পথিমধ্যে মেহেদী তার বন্ধুদের সঙ্গে নিয়ে পথরোধ করে প্রকাশ্যে স্কুলছাত্রীকে চুমু দেয়।

বিষয়টি জানাজানি হলে স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে বুধবার নালিতাবাড়ী থানায় মামলা করেন। মামলার পরই রাতে অভিযান চালিয়ে মেহেদী হাসান ও তার বন্ধু মুছা মিয়া এবং তুষার মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

নালিতাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা তিনজন বন্ধু। ছাত্রীর বাবার অভিযোগের প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। পাশাপাশি ভিকটিমকে আদালতে জবানবন্দির জন্য পাঠানো হয়েছে বলেও জানান ওসি।