ফরিদপুরে বকেয়া ট্যাক্স ও পানির বিল আদায়ে লাল বাহিনীর অভিযান

ফরিদপুর পৌরসভার আওতায় বকেয়া হোল্ডিং ট্যাক্স,পানির বিল ও ট্রেড লাইন্সের ফি আদায়ে পৌরসভার কর্মকর্তা,কর্মচারী সমন্বয়ে লাল বাহিনীর অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে পৌর এলকার বিভিন্ন দোকানপাট,হোটেল রেস্তোরা, ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক বাড়ীতে এই অভিযান চালানো হয়।

বকেয়া আদায়ের এই অভিযানে ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাজাহান মিয়া, সচিব তানজিলুর রহমান, প্রধান হিসাব রক্ষক ফজলুল করিম আলালসহ পৌর কর্মকর্তা কর্মাচারীগণ অংশ নেন।

অভিযান পরিচালনাকালে পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু সাংবাদিকদের জানান, পৌর নাগরিকদের অধিক নাগরিক সেবা নিশ্চিত করতে পৌর কর্মকর্তা-কর্মচারীগণ দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। পৌর ট্যাক্স,পানির বিল পরিশোধ করা নাগরিকদের দায়িত্ব।

কিন্তু নাগরিকরা অনেক সময় তা করছেন না, সে কারণে আমাদের বকেয়ার আদায়ের জন্য বিশেষ অভিযান পরিচালনা করতে হচ্ছে। ইতি মধ্যে পৌর এলাকায় বকেয়া আদায়ের জন্য শহরে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হয়েছে। পৌর কতৃপক্ষ জানায়, ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত ফরিদপুর পৌরসভায় ৩ কোটি ৬২ লক্ষ টাকা হোল্ডিং ট্যাক্স ও ১ কোটি ৪৫ লক্ষ টাকা পানির বিল বকেয়া রয়েছে।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি