বছরের শুরুতেই ভক্তদের জন্য রাব্বির উপহার ‘আমি তো ভালা না ২’

বাংলাদেশের তরুণ শিল্পীদের মধ্যে জনপ্রিয় একটি নাম কামরুজ্জামান রাব্বি। বাউলিয়ানা গানের জন্য বেশ জনপ্রিয় কামরুজ্জামান রাব্বি। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে ‘আমি তো ভালা না, ভালা লইয়াই থাইকো’ এই গানটির মাধ্যমে সকলের কাছে সুপরিচিত কামরুজ্জামান রাব্বির নতুন চমক ‘আমি তো ভালা না ২’।

জনপ্রিয়তার ধারাবাহিকতা ধরে রাখতেই ভক্তদের মনকে আবারও নাড়া দিতে আসছে ‘আমি তো ভালা না ২’। রোববার রূপকথা মিউজিক নামে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে গানটি। ‘আমি তো ভালা না, পিরিতের মালা না, আমার সনে প্রেম করা কি চলে, দোয়া করি থাইকো তুমি, ভালা লোকের দলে’ এমন কথার গানটি লিখেছেন প্লাবন কোরেশী। সুরও করেছেন তিনি আর গানটির সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পঙ্কজ।

গানটি প্রসঙ্গে গীতিকার-সুরকার প্লাবণ কোরেশী বলেন, আমি আসলে সিক্যুয়েল গান করতে চাই না। কিন্তু বিশেষ অনুরোধে এই গানটি করতে হয়েছে। আমি চেষ্টা করেছি, সর্বোচ্চ ভালো কাজটিই করতে। কতটা পেরেছি, তা শ্রোতারাই ভালো বলতে পারবেন। তবে সঙ্গীত সংশ্লিষ্টদের থেকে বেশ ভালো প্রশংসা পাচ্ছি।

এ গান প্রসঙ্গে কামরুজ্জামান রাব্বি বলেন, ‘আমার গাওয়া প্রথম ‘আমি তো ভালা না, ভালা লইয়াই থাইকো’ গানটি অসংখ্য শ্রোতা শুনেছেন। আশা করছি, এই গানটিও সবাই শুনবেন। কারণ গানটি অনেক ভালা। নতুন বছরে শ্রোতাদের জন্য এটি আমার উপহার। ২০১৮ সালে শ্রোতাদের কাছ থেকে অনেক কিছু পেয়েছি। তাই কৃতজ্ঞ স্বরূপ শ্রোতাদের আরেকটি নতুন গান উপহার দেওয়ার তাগিদ অনুভব করেছি।’

তিনি আরও বলেন, শ্রোতাদের ভালোবাসায় মুগ্ধ আমার বলার কিছু নেই। এই ভালোবাসার প্রতিদান দেওয়ার কোনো যোগ্যতা আমার মতো মানুষের নেই। আমি শুধু আমার প্রিয় শ্রোতাদের কাছে দোয়া ও ভালোবাসা চাই। আমি তাঁদের ভালোবাসা নিয়ে আরো অনেকটা পথ হাঁটতে চাই। আর আমার জীবনে ২০১৮ অনেক গুরুত্বপূর্ণ একটি বছর। এ বছরেই সংগীত জীবনে আমার যত প্রাপ্তিযোগ।

উল্লেখ্য, রাজশাহীর ওস্তাদ নিজামুল ইসলাম খান’র কাছে গান শেখা শুরু তার। বর্তমানে ছায়ানট থেকে লোকসংগীতে ৬ বছর মেয়াদি সার্টিফিকেট কোর্স করছেন তিনি। পাশাপাশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সংগীতে অনার্স করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here