নতুন বছর উপলক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ হল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকলের ভালবাসা আর বিপুল পরিমাণ ভোটে নিরঙ্কুশ জয় লাভ করেছে আমাদের সকলের ভালবাসার মানুষ, মাদার অফ হিউমেনিটি, বঙ্গবন্ধুর সুযোগ কন্যা জননেত্রি শেখ হাসিনার দল বাংলাদেশ আওয়ামীলীগ। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন জননেত্রি শেখ হাসিনা। তারই নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো বিশাল জয় পেল মহাজোট।

এদিকে ইংরেজি নতুন বছর উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।

শেখ হাসিনা বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতির কন্যা এবং তাঁর রাজনৈতিক কর্মজীবন প্রায় চার দশকেরও বেশি। তিনি ১৯৮৬ থেকে ১৯৯০ ও ১৯৯১-১৯৯৫ পর্যন্ত বিরোধী দলের নেতা এবং ১৯৯৬-২০০১ পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালে থেকে তিনি আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালের সংসদ নির্বাচনে তাঁর দল নিরঙ্কুশ বিজয় লাভ করলে তিনি পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। ২০০৮ থেকে ২০১৮ দশ বছর তিনি নিরলস ভাবে দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। দেশকে ক্ষুদ্র স্থান থেকে আজ সমৃদ্ধশালী ও ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন তিনি। সন্ত্রাস ও অরাজকতার বাংলাদেশকে তিনি শান্তিপূর্ণ বাংলাদেশ এ পরিণত করেছেন।

যে শপথ নিয়ে ২০০৮ এ বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসন গ্রহণ করেছিলেন তিনি, তার প্রতিটাই পালন করে দেশকে এগিয়ে নিয়ে গেছেন তিনি। একমাত্র তার জন্য আজ আমরা গর্বের সাথে দেশকে বহির্বিশ্বের সামনে উপস্থাপন করতে পারি। তার অবদানে বাংলাদেশ আজ সাক্ষরতার দিক থেকে এগিয়ে। দেশের মানুষকে যে সপনো দেখিয়েছিলেন তিনি, প্রতিটা সপনো আজ বাস্তবে রূপান্তরিত হয়েছে। স্বপ্ন পূরণ হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও। পিতার স্বপ্নের সোনার বাংলা দেশবাসীকে উপহার দিতে পেরেছেন তিনি।

তাই দল মত নির্বিশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ আবারও জননেত্রি শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগকে নির্বাচিত করেছেন দেশ ও জাতির সমৃদ্ধি ও উন্নয়নের জন্য। আমরা আশা করব, জননেত্রি শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ একদিন পৃথিবীর এক নম্বর সম্প্রিদ্ধশালি দেশে পরিণত হবে।