ভোট প্রত্যাখ্যান করলেন কনক চাঁপাসহ বিএনপির ৫ প্রার্থী

শেষ হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। এবারের নির্বাচনে ২৯৯ টি আসনে মোট প্রার্থী সংখ্যা ১৮৪৮ এবং মোট ভোটার ১০,৪১,৯০,৪৮০ জন। নানা অভিযোগ তুলে ভোট বর্জন করেছে জামায়াতে ইসলামী প্রার্থীসহ জাতীয় ঐক্যফ্রন্টের এখন পর্যন্ত ৪৩ প্রার্থীর ভোট বর্জনের খবর পাওয়া গেছে। ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের সিরাজগঞ্জ-১ আসনের প্রার্থী কণ্ঠশিল্পী রুমানা মোরশেদ কনক চাঁপা, ২-আসনের প্রার্থী রুমানা মাহমুদ, ৩-আসনের প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, ৪-আসনের প্রার্থী মাওলানা রফিকুল ইসলাম খান ও ৫ আসনের প্রার্থী আমিরুল ইসলাম খান আলীম ভোট প্রত্যাখ্যান করেছেন।

রোববার বিকেলে সিরাজগঞ্জের ছয়টি আসনের ঐক্যফ্রন্টের ধানের শীষের জেলা বিএনপির নির্বাচন সমন্বয়ক হারুন অর রশিদ খান হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিপুল ভোট কারচুপি ও কেন্দ্র থেকে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেয়ায় এসব প্রার্থী ভোট প্রত্যাখ্যান করেছেন।

সিরাজগঞ্জ-৪ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী মাওলানা রফিকুল ইসলাম খানের প্রধান নির্বাচনী এজেন্ট ও উল্লাপাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যাপক শাজাহান আলী জানান, ভোট কারচুপির অভিযোগে ধানের শীষের এসব প্রার্থী ভোট প্রত্যাখ্যান করেছেন।