বিপুল ভোটে কক্সবাজার ৪ আসনে জয়লাভ করেছেন শাহিন আক্তার

শেষ হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। এবারের নির্বাচনে ২৯৯ টি আসনে মোট প্রার্থী সংখ্যা ১৮৪৮ এবং মোট ভোটার ১০,৪১,৯০,৪৮০ জন। কক্সবাজার-৪ আসনে শীর্ষ দুই রাজনৈতিক দলের মধ্যে নৌকা প্রতীক নিয়ে লড়াই করে নৌকার জয় নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহিন আক্তার চৌধুরী। তার প্রতিপক্ষে ধানের শীষ প্রতীক নিয়ে লড়েছেন বিএনপির প্রবীণ প্রার্থী শাহজাহান চৌধুরী।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনে ২০০৮ এবং ২০১৪ সালে আওয়ামী লীগ থেকে টানা দুই বার ক্ষমতায় আসা সংসদ সদস্য আব্দুর রহমান বদির বদলে নৌকার মাঝি হয়েছেন তারই সহধর্মীনী শাহীনা আক্তার চৌধুরী। মূলত উখিয়া-টেকনাফে এম পি বদির জনপ্রিয়তার বিকল্প না থাকায় বদির স্ত্রীকেই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছিল। পরোক্ষভাবে এম পি বদির জনপ্রিয়তার কারণেই পরিবারের সদস্যকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আর সেই জনপ্রিয়তার জোরেই জনগণের ভোটে ও ভালবাসায় নৌকা মার্কা নিয়ে জোয় লাভ করেছেন শাহিন আক্তার।

কক্সবাজার ৪ আসনের মোট ১০০/১০০ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে শাহিন আক্তার চৌধুরী ভোট পেয়েছেন ২২১১৮০টি এবং বিএনপির শাহজাহান চৌধুরী ৩৬৯৫৭টি