নির্বাচনের ফলাফল হিসাবে এখন পর্যন্ত এগিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ

শেষ হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। ৩০শে ডিসেম্বর রোববার অনেক জল্পনা কল্পনার পর সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয়েছে বিকেল ৪টায়। এবারের নির্বাচনে ২৯৯ টি আসনে মোট প্রার্থী সংখ্যা ১৮৪৮ এবং মোট ভোটার ১০,৪১,৯০,৪৮০ জন। ইভিএম এর মাধ্যমে গ্রহণকৃত ভোটের ফলাফল ইতিমধ্যে হাতে চলে এসেছে।

এক ঝলকে কয়েকটি আসনের এখন পর্যন্ত ফলাফলঃ

ফেনী-৩ আসনের ৮ কেন্দ্রের ফলাফল : জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী (লাঙ্গল) পেয়েছেন ২৪১৪২ ভোট, আকবর হোসেন (ধানের শীষ) পেয়েছেন ৮৭২ ভোট।

ঠাকুরগাও-১ আসনে বড়গাঁও ইউনিয়নের চৌধুরীহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী রমেশ চন্দ্র সেন ১১২৫৯ ভোটে পেয়েছেন। ওই কেন্দ্রে মির্জা ফখরুল পেয়েছেন ৫১৯৯ ভোট।

শরীয়তপুর-২ আসনের ৫০ নং কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এই আসনে নৌকার প্রার্থী নাহিম রাজ্জাক পেয়েছেন ৮৪২ ভোট, ধানের শীষের প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ অপু পেয়েছেন ৩ ভোট।

মলভিবাজার-৩ আসনের মোট ১৬৮/২ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে নেসার আহমেদ ভোট পেয়েছেন ২০৬৯টি এবং বিএনপির নাসের রহমান ভোট পেয়েছেন ১৪৮১ টি।

পঞ্চগড়-১ আসনের মোট ১৩৬/১ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মাজহারুল হক প্রধান ভোট পেয়েছেন ২৫২৩টি এবং বিএনপির  নওশাদ জামির ভোট পেয়েছেন ২৫টি।

ঠাকুরগাঁও-৩ আসনের মোট ১৭৫/১ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে ইয়াসিন আলী ভোট পেয়েছেন ১৯৬৫টি এবং বিএনপির জাহিদুর রহমান ভোট পেয়েছেন ১৩৫টি।

কুমিল্লা-৩ আসনের মোট ১৩৭/১০ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে ইউসুফ আব্দুল্লাহ ভোট পেয়েছেন ১৫০৩৬টি এবং বিএনপির কাজি মুজিবুল হক ভোট পেয়েছেন ৬০১টি।

চাপাইনবাবগঞ্জ-২ আসনের মোট ১৫৯/২ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে জিয়াউর রহমান ভোট পেয়েছেন ১৩৫৮টি এবং বিএনপির আমিনুল ইসলাম ভোট পেয়েছেন ১৫৩৫টি।

মুন্সিগঞ্জ-১ আসনের মোট ১৫ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মাহি বি চৌধুরী ভোট পেয়েছেন ২৭০২২টি এবং বিএনপির শাহ মোয়াজ্জেম হোসেন ভোট পেয়েছেন ৩৪৮৪টি।

ময়মনসিং-৩ আসনের মোট ১৮৮/১৮৮ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মোঃ নাজিম উদ্দিন ভোট পেয়েছেন ১৫৯৪৩০টি এবং বিএনপির ইকবাল হোসেন ভোট পেয়েছেন ২৪৯৩১টি।

সিরাজগঞ্জ-৪ আসনের মোট ৮৮/৮৮ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে তানভীর ইমাম ভোট পেয়েছেন ৩০৫৪৪৮টি এবং বিএনপির রফিকুল ইসলাম খান ভোট পেয়েছেন ২৪৪৪৭টি।

চাঁদপুর-১ আসনের মোট ১০৮/১০৮ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মহিউদ্দিন খান আলমগির ভোট পেয়েছেন ১৯৭৬৬৬টি এবং বিএনপির মশারফ হোসেন ভোট পেয়েছেন ৭৯০৪টি।

টাঙ্গাইল-৬ আসনের মোট ১৪১/১৪১ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে আহসানুল ইসলাম ভোট পেয়েছেন ২৮৫৩০৫টি এবং বিএনপির গৌতম চক্রবর্তী ভোট পেয়েছেন ৪০৩২৪টি

মাগুরা-১ আসনের মোট ১৪৩/১৪৩ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে সাইফুজ্জামান শিখর ভোট পেয়েছেন ২৭৪১৩০টি এবং বিএনপির মনোয়ার হোসেন ভোট পেয়েছেন ১৬৪৬৭টি

মাগুরা-২ আসনের মোট ১৪৩/১৪৩ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে ভোট পেয়েছেন বীরেন শিকদার ২৩০১১২টি এবং বিএনপির নিতাই রায় ভোট পেয়েছেন ১৬৫৮২৮টি

কক্সবাজার ৪ আসনের মোট ১০০/১০০ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে শাহিন আক্তার চৌধুরী ভোট পেয়েছেন ২২১১৮০টি এবং বিএনপির শাহজাহান চৌধুরী ৩৬৯৫৭টি।

বাগেরহাট-৩ আসনের মোট ৯৬/৯৬ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে হাবিবুন্নাহার ভোট পেয়েছেন ১৭৫১৮৫ এবং বিএনপির ওয়াদুদ শেখ ভোট পেয়েছেন ১৩২৯৫

গোপালগঞ্জ-৩ আসনের মোট ১০৮/১০৮ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ভোট পেয়েছেন ২৩২১০৪ এবং বিএনপির এসএম জিলানী ভোট পেয়েছেন ১২৩ টি

দিনাজপুর-৩ আসনের মোট ১২৮/১২৮ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে ইকবালুর রহিম ভোট পেয়েছেন ১৯৫৭০০টি এবং বিএনপির মোঃ খাইরুজ্জামান ভোট পেয়েছেন ৩৯৫০০টি

রংপুর-৬ আসনের মোট ১০৭/১০৭ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে শিরিন শারমিন ইসলাম ভোট পেয়েছেন ২৩৪৪২৬টি এবং বিএনপির সাইফুল ইসলাম ভোট পেয়েছেন ২৪৫৪৩টি।

লালমনিরহাট-১ আসনের ১৬৪/১৬৪ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মোতাহার হোসেন  ভোট পেয়েছেন ২৬৪১১২টি এবং বিএনপির আসান রাজীব প্রধান ভোট পেয়েছেন ১১২০৩টি।

ফেনি-১ আসনের ১০৬/১০৬  কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে শিরীন আখতার ভোট পেয়েছেন ৫৬৮৮৪টি এবং বিএনপির মুন্সি রফিকুল আলম ভোট পেয়েছেন ১৯৬৩টি।

গাজীপুর-৪ আসনের ১১৯/১১৯ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে সিমিন হোসেন রিমি ভোট পেয়েছেন ২০৩২৮৫টি এবং বিএনপির শাহ রিয়াজুল হান্নান ভোট পেয়েছেন ১৮৫৮২টি।

চাঁদপুর-৩ আসনের ১৫৭/১৫৭ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে দীপু মনি ভোট পেয়েছেন ৩৬৮০৯৫টি এবং বিএনপির শাহ মোঃ আবু জাফর ভোট পেয়েছেন ২৬১৬২টি।

চট্টগ্রাম-১ আসনের ১০৪/১০৪ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে মোশারফ হোসেন  ভোট পেয়েছেন ২৬৬৬৫৬টি এবং বিএনপির নুরুল আমিন ভোট পেয়েছেন ৩৯৯১টি।

বগুড়া-৬ আসনের ১৪১/১৪১ কেন্দ্রে আওয়ামীলীগ এর পক্ষে নুরুল ইসলাম ভোট পেয়েছেন ৩৯৯৬১টি এবং বিএনপির মহা সচিব মির্জা ফখরুল ইসলাম ভোট পেয়েছেন ২০৫৯৮৭টি।