কনকনে শীত উপেক্ষা করে ভোটের ময়দানে ভোটাররা

আজ রোববার। অনেক জল্পনা কল্পনার পর সারাদেশে শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে ভোটের মাঝে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বয়ে চলা মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। কনকনে শীতের মাঝেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে কার্পণ্য করেননি ভোটাররা।

রোববার আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়, রাজশাহী, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপ, সীতাকুন্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

এছাড়া অস্থায়ীভবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তবে সব কিছু উপেক্ষা করেই সারাদেশে জুড়ে চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছে সবাই। সুষ্ঠ ও স্বাভাবিক ভাবেই ভোট গ্রহণ চলছে দেশের প্রতীতি কেন্দ্রে।