রাজধানীর জামান টাওয়ারে আগুন, উদ্দেশ্যমূলক বলে দাবি ঐক্যফ্রন্টের

রাজধানীর পুরনো পল্টনের জামান টাওয়ারের অষ্টম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর আড়াইটার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার বেশি সময় চেষ্টা করে শুক্রবার বিকাল ৫টা ৩৪ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

ফায়ার কন্ট্রোল রুমের ফায়ারম্যান জিয়াউর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত অপারেটর জিয়াউর রহমান জানান, ওই ভবনের ন্যাশনাল ক্রেডিট রেটিং কোম্পানির কার্যালয়ে এ আগুনের সূত্রপাত। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া এ ঘটনায় কেউ হতাহত হননি।

এদিকে, একই ভবনের তিন তলায় জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়। সেখানে বিকাল ৩টায় সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু আগান লাগার কারণে নেতাকর্মীরা বাইরে বের হয়ে যান। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস রয়েছে। আগুনের ঘটনাকে উদ্দেশ্যমূলক বলে দাবি করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের মিডিয়া উইং কর্মকর্তা লতিফুল বারী হামিম সাংবাদিকদের বলেন, জামান টাওয়ারে ৮ তলায় আগুন লেগেছে। ঐক্যফ্রন্টের অফিসের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তবে আমরা মনে করছি এটি উদ্দেশ্যমূলক! ঐক্যফ্রন্টের কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার জন্য এটি উদ্দেশ্যেপ্রণোদিত বলে ধারণা করছি।

লতিফুল বারী দাবি করেন, আগুনের কারণে ভবনের বিদ্যুৎ, পানি, ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে, লিফট বন্ধ করে দেয়া হয়েছে। এটি একটি অজুহাত তৈরি করার জন্য বলে মনে হচ্ছে।