বিদেশি সাংবাদিকদের তথ্য দিতে বিএনপির বিশেষ মিডিয়া সেন্টার

নির্বাচনের ভোটের তথ্য বিদেশি সাংবাদিকদের কাছে সরবরাহ করতে বিশেষ মিডিয়া সেন্টার খুলেছে বিএনপি। বৃহস্পতিবার দিবাগত রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে (গুলশান ২ নম্বরের ৮৬ নম্বর রোডের ৬ নম্বর বাড়ি) এ সেন্টার স্থাপন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশি সাংবাদিকদের সঙ্গে তথ্য আদান-প্রদানে সহায়তা করতে পাঁচ সদস্যের একটি বিশেষ মিডিয়া টিম গঠন করা হয়েছে। গঠিত টিমের প্রধান হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান। অন্যরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খানের স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিমের সদস্যরাই বিদেশি সাংবাদিকদের জন্য তথ্য প্রদানের কাজ করবেন। নির্বাচন সংক্রান্ত কোনো বিষয়ে এ কমিটির সদস্যদের সঙ্গে কথা বলতে পারেন।

শুধু বিদেশি সাংবাদিকরাই নন, দেশের গণমাধ্যমের সঙ্গে এ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ থাকবে এবং দলের পক্ষ থেকে ব্রিফ করা হবে বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং ও বিশেষ মিডিয়া টিমের সদস্য শামসুদ্দিন দিদার।

এদিকে, নির্বাচনের দিন বিএনপির নির্বাচনি কমিটির তত্ত্বাবধানে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সার্বক্ষণিক ব্রিফ করা হবে। গুলশানের চেয়ারপারসন কার্যালয় থেকে করা হবে মনিটরিং। নয়াপল্টনে ব্রিফ করবেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।