ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন এরশাদ

আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় বারিধারার প্রেসিডেন্ট পার্কে জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন এরশাদ। সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেবেন তিনি।

এদিকে ঢাকা-১৭ আসন থেকে আওয়ামী লীগের প্রর্থী মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক ফারুক। বিকেল ৪টার দিকে তিনি এরশাদের কাছ থেকে দোয়া নিয়ে গেছেন।

গত ১৬ দিন পর গতকাল বুধবার দেশে ফিরেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি। অপেক্ষমাণ সাংবাদিকরা তার গাড়ি দেখে এগিয়ে গেলেও চালক গাড়ি থামাননি।

বুধবার রাত ৯টায় হযরত শাহজালাল বিমানবন্দরে এরশাদের সঙ্গে দেশে ফিরেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, এরশাদের পিএ মঞ্জুরুল ইসলাম।

এর আগে গত ১০ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার’ জন্য সিঙ্গাপুরে যান প্রধানমন্ত্রীর এ বিশেষ দূত। জাতীয় সংসদ নির্বাচনের আগে সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাওয়া নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও এরশাদ ‘অসুস্থ’ হলে সিএমএইচে ভর্তি হন। সেখানে ভর্তি থাকা অবস্থায় তিনি এমপি নির্বাচিত হন এবং পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পান।