জরুরি বৈঠক ডেকেছে জাতীয় ঐক্যফ্রন্ট

বৃহস্পতিবার বিকালে রাজধানীর পুরানা পল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি বৈঠক ডেকেছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি এ বৈঠক ডেকেছে। বৈঠকে নির্বাচনের বিষয়ে ‘গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত’ আসতে পারে বলে আভাস পাওয়া গেছে।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনী পরিবেশ, বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা এবং জোটের পরবর্তী কার্যক্রম নির্ধারণে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

বৈঠকের সিদ্ধান্ত জানাতে বিকাল ৫টায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে কথা বলবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

সারা দেশে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলা এবং কর্মীদের আইনশৃঙ্খলা বাহিনীর ধরপাকড় চলছে। এসব বিষয়ে সুরাহা পেতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে গিয়েছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

সেখানে দুপক্ষে উত্যপ্ত বাক্যবিনিময় হয়। কোনো ধরনের প্রতিকারের আশ্বাস পা পেয়ে বৈঠক শেষ না করেই উঠে আসেন ঐক্যফ্রন্ট নেতারা। তারা সিইসির বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ করে তার পদত্যাগ দাবি করেন।

এ পরিস্থিতিতে একাধিকবার সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্ট সিইসি নুরুল হুদার পদত্যাগ দাবি করে এ পদে গ্রহণযোগ্য কোনো ব্যক্তিকে নিয়োগ দিতে রাষ্ট্রপতির কাছে আহ্বান জানিয়েছে।