নির্বাচনী তথ্য সরবরাহে আজ থেকে চালু হলো মিডিয়া সেন্টার

রাজধানীর সোনারগাঁও হোটেলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আজ বুধবার দুপুর ১২টায় তথ্য সচিব আবদুল মালেক এ সেন্টারের উদ্বোধন করেন।

এবারের নির্বাচনের তথ্য সরবরাহের জন্য মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। ৩১ ডিসেম্বর মাঝরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহত ভাবে খোলা থাকবে। তথ্য সচিব বলেন, ‘দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এ জন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের পাঁচজন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এ ছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনী ফলাফল ও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে।’

দেশি-বিদেশি সব গণমাধ্যম কর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন উল্লেখ করে তথ্য সচিব বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে যা গণমাধ্যম কর্মীদের প্রয়োজনীয় তথ্য দিয়ে সন্তুষ্ট করতে সক্ষম হবে।’ পররাষ্ট্র সচিব বলেন, ‘বিদেশি ২০০ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে।’

সোনারগাঁও হোটেলের সুরমা হলে মিডিয়া সেন্টারটিতে একটি ‘ওয়ার্ক স্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা-সংক্রান্ত পরামর্শ দেয়া হবে বলেও জানান তিনি।

এসময় পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।