নির্বাচনকে সামনে রেখে সেনাবাহিনীর নামে চালানো হচ্ছে মিথ্যা অপপ্রচার

নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। সোমবার গণমাধ্যমে পাঠানো আইএসপিআর’র সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে ভুয়া ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল খুলে মিথ্যা তথ্য ও প্রোপাগান্ডা প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ণ করার অপচেষ্টা চলছে। এমনি এক বিজ্ঞপ্তি দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর। ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটের নাম বাংলাদেশ আর্মি এবং জয়েন বাংলাদেশ আর্মি। সেনাবাহিনীর ফেসবুক পেজের নাম বাংলাদেশ আর্মি ও ইউটিউব চ্যানেলের নাম বাংলাদেশ আর্মি। এগুলো ব্যতীত অন্যান্য সকল ভুয়া ওয়েবসাইট, ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেলে প্রকাশিত মিথ্যা, বানোয়াট ও প্রোপাগান্ডার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।

একই সঙ্গে সবাইকে সেনাবাহিনী সম্পর্কে ভুয়া তথ্য সম্বলিত পোস্ট শেয়ার করা থেকে বিরত থাকার জন্য ওই বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।