আগামী ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট-২০১৯

যুগের সাথে তাল মিলিয়ে আমাদের সোনার বাংলাদেশ আজ পরিণত হয়েছে ডিজিটাল বাংলাদেশে। আর এই ডিজিটাল বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য হাইওয়ে আইটি ও আইটি ভিশন বিডি এর আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনভেশন সামিট ২০১৯’।

‘ভবিষ্যতের জন্য দক্ষতা সামাজিক উদ্ভাবন এবং ডিজিটাল দক্ষতা বিকাশের জন্য মূলধারার একটি অংশীদারীত্ব’। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা, দারিদ্র্য বিমোচন, উপযুক্ত কাজ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বাংলাদেশের অর্জনের লক্ষে জাতিসংঘের উন্নয়ন লক্ষমাত্রার অংশীদারীত্ব গ্রহণ করে বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন ফোরাম প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘বাংলাদেশ ডিজিটাল সোসাল ইনোভেশন সামিট-২০১৯’।

গত ২৩শে ডিসেম্বর, ২০১৮ অনুষ্ঠানটির গুরুত্বপূর্ণ বিষয় ও উদ্দেশ্য সম্পর্কে জানাতে গুলশান নিকেতনে হাই ওয়ে আইটি এর হল রুমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটির সকল কার্যক্রম সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হয়েছে। আগামী ২৫শে জানুয়ারি, ২০১৯ শের-এ-বাংলা নগর এলজিইডি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে মূল অনুষ্ঠান।

উক্ত সামিটে জনপ্রিয় আলোচক বৃন্দের মধ্যে অংশগ্রহন করছেন সোলায়মান সুখন, গোলাম সামদানী ডন, ইকবাল বাহার, প্রিত রেজা ,আয়শা জাহান বিভা, প্রেমা নাজিয়া আন্দালিব, আরিফ নিজামি, নাইলা বারী, মোঃসোবহান চৌধুরী, নাশেদ আলী, তৌহিদ আফ্রিদি, আলী আকবর প্রমুখ।

যাদেরকে বাংলাদেশ ডিজাটাল সোস্যাল ইনোভেশন সামিট ২০১৯ এর সসম্মাননা দেওয়া হবেঃ

১/ সফল ব্যবসায়ী (বস্ত্র শিল্প)- আতিকুলইসলাম। (ব্যবস্হাপনা পরিচালক, ইসলাম গামেন্টস লিমিটেড)

২/ সফল ডিজিটাল শিক্ষা উদ্ভাবক- আয়মান সাদিক। ( প্রতিষ্ঠান, ১০ মিনিট স্কুল)

৩/ সফল ডিজিটাল ব্যবসা উদ্ভাবক- হোসাইনই ইলিয়াস। (প্রতিষ্ঠান ও সিই, পাঠাও)

৪/ সফল ও জনপ্রিয় ডিজিটাল মিডিয়া (ইউটিউবার) – তৌহিদ আফ্রিদি। (সিইও, মাই টিভি বাংলাদেশ)

৫/ সফল ডিজিটাল সোস্যাল ফাউন্ডেশন উদ্ভাবক- কাজী হাসান রবিন (প্রতিষ্ঠান ইউথ এমপাওয়ারমেন্ট ফোরাম)

৬/ সফল ডিজিটাল সোস্যাল ফাউন্ডেশন উদ্ভাবক-(প্রতিষ্ঠান ড্রিমস ফর টুমোরো)

৭/ সফল ডিজিটাল সোস্যাল ফাউন্ডেশন উদ্ভাবক-(প্রতিষ্ঠান ইয়থ ক্লাব অব বাংলাদোশ)

বাংলাদেশ ডিজিটাল সোস্যোল ইনোভেশন সামিট ২০১৯ এ বিভিন্ন সেক্টর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নব উদ্ভাবকদের সম্মাননা প্রদান করা হবে।

ক্যাটাগরি গুলো হলঃ

১/ বেস্ট ডিজিটাল সোস্যোল এডুকেশন ইনোভেটর আয়মান সাদিক।

২/ বেস্ট ডিজিটাল সোস্যোল বিজিনেস ইনোভেটর হিসাবে আতিকুল ইসলাম।

৩/ বেস্ট ডিজিটাল সোস্যোল মিডিয়া (ইউটিউব) ইনোভেটর তৌহিদ আফ্রিদি

৪/ বেস্ট ডিজিটাল সোস্যোল ফাইন্ডেশন ইনোভেটর হিমেল রহমান।

৫/ বেস্ট ডিজিটাল সোস্যোল বিজিনেস ইনোভেটর হোসাইন ইলিয়াসকে নির্বাচিত করা হয়েছে।

আরও চমক হিসেবে থাকছে জনপ্রিয় ব্যান্ডদল মিজান এন্ড ব্রাদাস, কো-অর্গানাইজার ব্লাক তামান্না বিনতে ইসলাম বিজয়, চেয়ারম্যান এন্ড ফাউন্ডার, কাফি আব্দুল্লাহ কো- ফাউন্ডার, এডভেন্ট।

ইভেন্ট স্ট্রাটেজি পাটনার হিসেবে থাকছে ইয়ুথ ক্লাব বাংলাদেশ। মিডিয়া পাটনার হিসেবে থাকছে মাইটিভি ও জাগো এফএম এবং নিউজ পাটনার টাইমস বিডি এবং ডেইলি মেইল ২৪।