অনেক মোটা না হলে, যোগাযোগ না করার অনুরোধ!

আজ বুধবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘নায়িকা আবশ্যক’ শিরোনাম দিয়ে একটি ঘোষণা দিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কিন্তু অবাক করার কথা হচ্ছে, অনেক মোটা না হলে যোগাযোগ না করতে অনুরোধ জানানো হয়েছে সেখানে।

চলচ্চিত্রের প্রযোজক ও পরিচালকেরা যেখানে হন্যে হয়ে জিরো ফিগারের নায়িকা খুঁজছেন, সেখানে একেবারেই উল্টো পথে হাঁটলেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ। আজ তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নায়িকা চেয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি বলেছেন যদি অনেক মোটা না হয় তাহলে যেন যোগাযোগ না করা হয়। অবিশ্বাস্য হলেও কথাটি সত্যি।

তিনি জানান, শিগগিরই তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান থেকে একটি ছবি হবে। সেই ছবির জন্য স্থূলকায় একজন নায়িকার প্রয়োজন। গল্পের প্রয়োজনেই এমন নায়িকা খোঁজা হচ্ছে। আগ্রহীকে অবশ্যই ১৬ থেকে ২১ বছর বয়স এবং ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতার হতে হবে। পড়াশোনা ন্যূনতম এসএসসি। আবদুল আজিজ বলেন, ‘ছবির গল্প অনুয়ায়ী অভিনয়শিল্পী বাছাই করি আমরা। আমাদের নতুন ছবির গল্পের চাহিদা একজন মোটা নায়িকা। তাই আমরা সেভাবেই ভেবেছি, সেভাবেই বলেছি।’

প্রসঙ্গত, পাঁচ বছর আগে ‘ভালোবাসার রং’ সিনেমা দিয়ে চলচ্চিত্র ব্যবসার সঙ্গে যুক্ত হন আবদুল আজিজ। এই সময়ের মধ্যে প্রতিষ্ঠানটি থেকে প্রায় অর্ধশত সিনেমা তৈরি হয়েছে। এই প্রযোজক তাঁর ছবির জন্য বেছে নেওয়া নায়ক-নায়িকাদের ফিগার আকর্ষণীয় করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন। জিমে পাঠিয়েছেন, নাচ শিখিয়েছেন, মারপিটের প্রশিক্ষণ দিয়েছেন। কিন্তু এবারই প্রথম স্থূলকায় নায়িকা নিয়ে ছবি তৈরির ঘোষণা দিয়েছেন।