আ’লীগের ইশতেহার, দেড় কোটি তরুণের কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁয়ের বলরুমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে তৃতীয় মেয়াদের মতো সরকার গঠনের লক্ষ্য নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষোণা করছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইশতেহার ঘোষণা শুরু করেন। সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ গ্লোগান নিয়ে এই ইশতেহারে ২১ বিশেষ অঙ্গীকারকে প্রাধান্য দিচ্ছে আওয়ামী লীগ।

‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ইশতেহার ঘোষণা করেছে। ইশতেহারে দেড় কোটি তরুণের নতুন করে কর্মসংস্থানের ব্যবস্থা করার পরিকল্পনাসহ গ্রামভিত্তিক উন্নয়ন তথা গ্রামে আধুনিক সুবিধার উপস্থিতি, শিল্প উন্নয়ন, স্থানীয় সরকার, স্বাস্থ্য, যোগাযোগ, জলবায়ু পরিবর্তন ও সুরক্ষা, মুক্তিযোদ্ধাদের কল্যাণসহ বিভিন্ন খাতে সুনির্দিষ্ট পরিকল্পনা করেছে আওয়ামী লীগ।

তারুণ্যের শক্তি বাংলােদেশর সমৃদ্ধি শীর্ষক শিরোনামে বলা হয়েছে, ২০২৩ সালের মধ্যে বেকারত্বের হার ১২ শতাংশে নামিয়ে এনে ১ কোটি ৫০ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করার পদক্ষেপ কাযর্কর করা হবে। শিক্ষা, দক্ষতা ও কর্মসংস্থান সৃষ্টির জন্যে ‘কর্মঠ প্রকল্প’ ও ‘সুদক্ষ প্রকল্প’ এর অধীনে কাজ জোরদার করা হবে।

‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইশতেহারটি হুবহু প্রকাশ করা হলো।