লাইফ সাপোর্টে স্বনামধন্য নির্মাতা সাইদুল আনাম টুটুল

স্বনামধন্য নির্মাতা সাইদুল আনাম টুটুল হঠাৎ অসুস্থ হওয়ায় বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আশঙ্কাজনক অবস্থা আছেন তিনি। ডিরেক্টর’স গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল শনিবার দিবাগত রাত ২ টায় গুণী এই নির্মাতা হার্ট অ্যাটাক করেন। পরে তাকে নিয়ে যাওয়া হয় ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে। শারীরিক অবস্থা খারাপ দেখে চিকিৎসক তাকে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন। ল্যাবএইডের ডাক্তার মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে সাইদুল আনাম টুটুলের চিকিৎসা চলছে। হাসপাতালে সাইদুল আনাম টুটুলের সহধর্মিণী মোবাশ্বেরা খানম রয়েছেন। এছাড়াও টুটুলের নির্মাণাধীন চলচ্চিত্র ‘কালবেলা’র টিমেরও অনেকেই আছেন।

মোবাশ্বেরা খানম বলেন, ‘কয়েক বছর আগে আরও একবার টুটুল হৃদ্‌রোগে আক্রান্ত হন। গতকাল দিবাগত রাত দুইটার দিকে হঠাৎ তিনি শারীরিক ভাবে অসুস্থতা অনুভব করেন। তাঁর বুকে ব্যথা হয়। ভোররাত চারটার দিকে আমরা তাঁকে হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসক জানিয়েছেন, তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া তাঁর শ্বাসকষ্ট হচ্ছে। এখন তাঁকে সিসিইউতে রাখা হয়েছে। তিনি চিকিৎসক মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে আছেন। সবাই তাঁর জন্য দোয়া করবেন।’

সালাহউদ্দিন লাভলু বলেন- ‘টুটুল ভাইয়ের অবস্থা ভালো নয়। চিকিৎসকরা বলছেন তার ফুসফুসে পানি জমেছে। নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে খুব। সবাই টুটুল ভাইয়ের জন্য দোয়া করবেন।’

প্রসঙ্গত, সম্প্রতি টুটুল তার দ্বিতীয় সিনেমা ‘কালবেলা’র কাজ শুরু করেছিলেন। এর শুটিং প্রায় শেষের পথে। সাইদুল আনাম টুটুল প্রথম নির্মাণ করেন ‘আধিয়ার’ সিনেমা। সরকারি অনুদানে নির্মিত এই সিনেমাটি ২০০১ সালে মুক্তি পেয়েছিল।