উলিপুরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতি শিউলী বহিস্কার

কুড়িগ্রামের উলিপুরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতি শিউলীকে সংগঠনের আদর্শ ও শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৭ কুড়িগ্রাম-৩ নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অধ্যাপক এম.এ মতিনের বিরুদ্ধে নির্বাচনী প্রচারনায় অংশগ্রহনের অভিযোগে এবং সংগঠনের আদর্শ ও শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতি শিউলীকে সাময়িক ভাবে বহিস্কার ও কারণ দর্শনোর নোটিশ প্রদান করা হয়েছে।

গঠনতন্ত্রের ৪৬ (ক) অনুচ্ছেদ অনুযায়ী মতি শিউলীকে দল থেকে কেনো চুড়–ান্তভাবে বহিস্কার করা হবে না তা জানতে চেয়ে পনের দিনের সময় বেধে দেয়া হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত একটি চিঠি শনিবার (১৫ ডিসেম্বর) কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক ও উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে মতি শিউলীর সাথে মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম হোসেন মন্টু বহিস্কারের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি