নির্বাচন নিয়ে তৃতীয় শক্তির ষড়যন্ত্র খতিয়ে দেখতে সিইসির নির্দেশ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা নির্বাচন নিয়ে তৃতীয় কোনো শক্তির ষড়যন্ত্র আছে কিনা, তা খতিয়ে দেখার তাগিদ দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের। আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের অডিটরিয়ামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় তিনি এই নির্দেশ দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় সহিংসতার ঘটনার পেছনে তৃতীয় শক্তির ইন্ধন আছে কিনা তা খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি বৈঠকে বলেন- ‘প্রচারণার প্রথম দিনের সহিংসতার ঘটনাকে বিচ্ছিন্ন কোনো ঘটনা ভাবা ঠিক হবে না। এর পেছনে তৃতীয় কোনো শক্তির ইন্ধন আছে কিনা তা খতিতে দেখতে হবে। ভোটের ভাগ্য যাতে মাস্তান-সন্ত্রাসীদের হাতে চলে না যায়, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।’

এসময় সিইসির সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, র‌্যাব, বিজিবি, সব জেলা পুলিশ সুপার (এসপি), সব জেলা রিটার্নিং কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।