দেশবরেণ্য তারকাদের নিয়ে আওয়ামী লীগের নির্বাচনি প্রচারণা

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে দেশবরেণ্য অভিনয়শিল্পী, চিত্রশিল্পী, সংগীতশিল্পী ও বুদ্ধিজীবীদের নিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ। এই প্রচারাভিযানের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘এই প্রচণ্ড রোদের মধ্যে আপনারা বসে আছেন, এটা একটা চেতনার ও আদর্শের বিষয়। এই আদর্শ, চেতনা, মূল্যবোধ আপনাদেরকে এখানে বসিয়ে রেখেছে। এত বোঝা যায় আগামী নির্বাচনে আমরাই বিজয়ী হবো।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘আজকে শিল্পী, সাহিত্যিক, বুদ্ধিজীবী, ক্রীড়া ব্যক্তিত্বের সবাই বসে আছেন একটি চেতনাকে হৃদয়ে ধারণ করে। আমাদের দেশের সাংস্কৃতিক অঙ্গন এখন মরাগাঙ নয়। সারাদেশের নৌকার যে গণজোয়ার তা আছড়ে পড়ছে সাংস্কৃতিক অঙ্গনে। নবমুকুটে তারা আবার পরাজিত করবে সাম্প্রদায়িক অপশক্তিকে।’

এরপর এক বর্ণাঢ্য র‌্যালি প্রচারাভিযান যাত্রা শুরু করে। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে, শাহবাগ, বাংলামোটর, কাওরান বাজার, ফার্মগেট, জাতীয় সংসদ ভবন হয়ে ধানমন্ডি ৩২ নম্বর গিয়ে শেষ হবে। র‌্যালিতে ৮টি ট্রাকে দেশের বরেণ্য শিল্পীরা সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগের প্রচারপত্র বিতরণ করবেন। এই প্রচারপত্রে রয়েছে আওয়ামী লীগ সরকারের ১০ বছরের উন্নয়ন চিত্র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াসেফ ওসমান।

শিল্পীদের মধ্যে ছিলেন হাসান ইমাম, মনোরঞ্জন ঘোষ, জাহিদ হাসান, বাঁধন, শমী কায়সার, রোকেয়া প্রাচী, শাকিল খান, তানভীন সুইটি, মাহফুজ, অরুণা বিশ্বাস, তারিন, শামীমা তুষ্টি, এস ডি রুবেল, সায়মন, তারেক সুজাত, সত্যজিৎ দাস রুপু, চিত্রনায়িকা নতুন, জিয়াউল আহসানসহ অনেকে।