গুগল সার্চে খালেদা জিয়ার পরেই রয়েছে হিরো আলম!

বাংলাদেশিদের মধ্যে গত এক বছরে সবচেয়ে বেশি আলোচিত ও আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা ব্যক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশের সার্চ ট্রেন্ড গুগল ট্রেন্ডসের ওয়েবসাইট। এ তালিকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আছেন ৯ নাম্বারে।তার পরেই রয়েছেন সম্প্রতি বেশি আলোচিত অভিনেতা হিরো আলম।

গুগল বেশ কিছু ক্যাটাগরি বা বিভাগ হিসেবে সার্চ ট্রেন্ড প্রকাশ করেছে। এর মধ্যে বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘মুভিজ’—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করা হয়েছে। গুগল প্রকাশিত এই ট্রেন্ডের মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দেয়া হয়েছে।

সেই তালিকা দেখলে অনেকেই অবাক হবেন। তালিকায় বাংলাদেশিদের মধ্যে দুজন জায়গা পেয়েছেন। তারা হলেন-বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও আলোচিত অভিনেতা আশরাফুল আলম ওরফে হিরো আলম। তালিকায় কারাবন্দি খালেদা জিয়া আছেন ৯ নম্বরে। তার পরের অবস্থান হিরো আলমের।

২০১৮ সালে খালেদা জিয়ার মামলার রায়ের বিষয়টি ছিল সবচেয়ে বেশি আলোচিত। অন্যদিকে ইউটিউবে ব্যতিক্রম নাচ ও গানের ভিডিও ছেড়ে আলোচনায় আসেন হিরো আলম। তাকে নিয়ে বাংলাদেশ ও ভারতের গণমাধ্যমে প্রচুর সংবাদ প্রকাশিত হয়। এ ছাড়া তিনি এবার বগুড়া-৪ আসন থেকে নির্বাচন করছেন। তার মনোনয়ন নিয়েও বেশ আলোচনা হয়েছে। এখনও প্রতিদিনই তাকে নিয়ে প্রায় সব মিডিয়া সংবাদ প্রকাশ করছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও তাকে নিয়ে ট্রল হচ্ছে। এসব কারণে বছরজুড়ে তিনি আলোচিত ছিলেন। গুগল প্রকাশিত এই ট্রেন্ডের মধ্যে ‘পিপল’ অংশে যে ১০ জনের নামের তালিকা দেয়া হয়েছে।

১ থেকে ৮ নম্বর পর্যন্ত বিদেশি তারকাদের নাম। তালিকার শুরুতেই আছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচকে। তালিকায় ২ নম্বরে আছেন ভারতের তরুণী প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। প্রিয়ার প্রথম ছবি ‘অরু আদার লাভ’-এর একটি গান প্রকাশ পাওয়ার পরই ইন্টারনেটে তা ভাইরাল হয়। সেখানে তার চোখ মারার দৃশ্যটি সবার নজর কাড়ে।