আপিলের পরও ঋণ খেলাপির অভিযোগে প্রার্থিতা পেলেন না কাদের সিদ্দিকী

আপিল করার পরেও ঋণ খেলাপির অভিযোগে কৃষক শ্রমিক ও জনতা লীগের প্রধান বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রার্থিতা ফিরে পেলেন না। তার টাঙ্গাইল-৪ ও ৮ আসনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

আজ প্রার্থিতা ফেরত পাওয়ার শেষ দিনেও টাঙ্গাইল-৪ (কালিহাতি) ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে মনোনয়ন পাননি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। ইসির অস্থায়ী এজলাসে শুনানি শেষে তার মনোনয়নপত্র অবৈধ বলে আদেশ দেয় নির্বাচন কমিশন। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই কার্যক্রমে টাঙ্গাইল-৪ (কালিহাতি) ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর দাখিল করা মনোনয়ন বাতিল করেছিল রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক। ধারণা করা হচ্ছিল পরবর্তীতে আপিলে প্রার্থিতা ফিরে পাবেন তিনি। কিন্তু তা আর হলো না।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বরের মধ্যে ৩ হাজার ৬৫ জন মনোনয়নপত্র জমা দেন। বাছাইয়ে বাদ পড়েছে ৭৮৬টি, বৈধ প্রার্থীর মনোনয়নপত্র রয়েছে ২ হাজার ২৭৯টি। তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।