সন্তানদের পরীক্ষার হলে দিয়ে ভিকারুননিসায় অভিভাবকদের বিক্ষোভ

স্বাভাবিক হতে শুরু করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিস্থিতি। গত ৫ ডিসেম্বরের স্থগিত হওয়া ৯ম ও ৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়েছে। তবে সন্তানরা পরীক্ষার হলে থাকলেও গেটের বাইরে বিক্ষোভ করেছেন অভিভাবকরা।

বেইলি রোডের ভিকারুননিসার মূল ক্যাম্পাসে টানা তিনদিন আন্দোলনের পর আজ শুক্রবার বার্ষিক পরীক্ষা দিতে সকাল ১১টা থেকে প্রবেশ করতে শুরু করে ৭ম ও ৯ম শ্রেণির পরীক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টা থেকে এ পরীক্ষা শুরু হয়। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে সন্তানদের পরীক্ষার হলে দিয়ে গেটের বাইরে গভর্নিং বডির সদস্যদের পদত্যাগের দাবিতে আজকেও বিক্ষোভ করেছেন অভিভাবকরা।

নির্ধারিত সময়ে পরীক্ষার হলে সন্তানকে নিয়ে আসলেও চরম ক্ষোভ প্রকাশ ও বিক্ষোভ করেন অভিভাবকরা। বর্তমান কমিটির সকল সদস্যদের পদত্যাগের দাবি করেন তারা। অভিভাবকরা বলেন, আমরা অযোগ্য গভর্নিং বডির সদস্যদের থাকতে দেব না। তাদের কারণে এ শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম নষ্ট হচ্ছে। ৯ম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীকে আত্মহত্যায় প্ররোচণাকারী শিক্ষক ও কমিটির সদস্যরা। আমরা তাদের পদত্যাগ দাবি করেন।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বরের স্থগিত হওয়া পরীক্ষা আগামী ১১ ডিসেম্বর আয়োজনের মাধ্যমে ২০১৮ সালের সকল বার্ষিক পরীক্ষা শেষ হবে।