কাঙালিনী সুফিয়ার চিকিৎসার টাকা জোগাড়ে হিমশিম খাচ্ছে পরিবার

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী কাঙালিনী সুফিয়া। গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নিজ বাসায় তিনি অসুস্থ হলে রাত ৮টায় সাভারের এনাম মেডিকেল হাসপাতালে তাকে ভর্তি করা হয় তাকে।

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’ গানের শিল্পী কাঙালিনী সুফিয়া। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক ডিজি মুস্তাফা মনোয়ার তাকে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে সুফিয়া খাতুন বদল করে দেশব্যাপী কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিত হন তিনি। গুণী এই শিল্পী এখন কথা বলতে পারছেন না। আর কাঙালিনী সুফিয়ার চিকিৎসা খরচ নিয়ে দুশ্চিন্তার মধ্যে আছেন তার বড় মেয়ে পুষ্প বেগম।

পুষ্প বলেন, ‘চিকিৎসকরা মায়ের কিডনি এবং হার্টের সমস্যার কথা বলছেন। কিন্তু এ সমস্যাগুলো মায়ের এতদিন ছিল না। সমস্যা ছিল মাথায়। এখন বয়সজনিত বিভিন্ন সমস্যাই দেখা দিচ্ছে। মায়ের অবস্থা কিছুই বুঝতে পারছি না। বিভিন্ন পরীক্ষা–নিরীক্ষা হচ্ছে। ভালোমতো চিকিৎসা করতে অনেক টাকার দরকার মনে হচ্ছে। জানি না কীভাবে চিকিৎসার টাকা জোগাড় করব।’

উল্লেখ্য, ‘কোন-বা পথে নিতাইগঞ্জে যাই’, ‘নারীর কাছে কেউ যায় না’, ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ প্রভৃতি গানের মাধ্যমে মাটি-মানুষের মন জয় করেন কাঙ্গালিনী সুফিয়া।