ফখরুল-পার্থকে ছাড়াই বৈঠক করেছে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট

গতকাল রবিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থকে ছাড়াই এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, এলডিপি সভাপতি অলি আহমেদের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন না। এছাড়া বৈঠকে বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থও উপস্থিত ছিলেন না। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং জোটের শরিক দলগুলোর অন্যান্য নেতারা উপস্থিত রয়েছেন।

প্রসঙ্গত, ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম নিয়ে বিএনপি জোট আপত্তি জানালেও ইভিএম এর পক্ষে কথা বলেন শরিকদল বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ। তারই ইভিএম চাওয়া নিয়ে বিএনপির শরিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এদিকে নিজ নির্বাচনী এলাকা ভোলা-১ আসনে ইভিএমে ভোট গ্রহণের নির্দেশনা চেয়ে আন্দালিভ রহমান পার্থ এর করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।