বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত

বান্দরবানে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। শনিবার সকালে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বান্দরবানের সিভিল সার্জন ডা: অংশৈ প্রু মারমার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বাবু ক্য শৈ হ্লা। অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, সিনিয়র সাস্থ্য শিক্ষা বিষয়ক কর্মকর্তা সা সুই চিং মারমা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বিশ্ব এইডস দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং সকলকে মরন ব্যাধি এইডস থেকে দুরে থাকার জন্য সচেতন মূলক নানা পরার্মশ প্রদান করেন। অতিথিরা বলেন, নিজের মধ্যে সচেতনতা বোধ বৃদ্ধি করতে হবে। কারন প্রত্যেক কাজে তখনই সমৃদ্ধি বৃদ্ধি পায় যখন কোন ব্যক্তি নিজে সচেতন হয়। আমরা নিজেরা এইডস সর্ম্পকে সচেতন হলে হবেনা, আমাদের আশেপাশের অন্যদেরকেও এই বিষয়ে সচেতনতা মূলক পরামর্শ দিতে হবে। সামান্য একটা ভুলের জন্য ধ্বংস হয়ে যেতে পারে একটি পরিবার নেমে আসতে পারে জীবনে অন্ধকার। অবৈধ যৌন মিলনের কারনে সৃষ্টি হচ্ছে মরন ব্যাধি এইডস। প্রতি বছর মারা যাচ্ছে অনেক মানুষ। তাই এইডস সম্পর্কিত বিষয়ে সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করে বাংলাদেশকে এইডস মুক্ত করার আহব্বান জানানো হয়।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি