শান্তিরক্ষা মিশনে কঙ্গো যাচ্ছে বাংলাদেশ বিমান সেনা

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কঙ্গো যাচ্ছে বাংলাদেশ বিমান বাহিনীর ৩৫৮ জন বিমান সেনা। ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে নিয়োজিত কন্টিনজেন্টে নতুন এই শান্তিরক্ষীদের প্রতিস্থাপন করা হবে। মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতও করা হয়।

বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (এমওএনইউএসসিও) কন্টিনজেন্ট-এর প্রতিস্থাপন শুরু করতে যাচ্ছে। এ পর্যায়ে ৩৫৮ জন বিএএফ শান্তিরক্ষী প্রতিস্থাপিত হচ্ছে। শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ৩টি কন্টিনজেন্টের (ইউটিলিটি এভিয়েশন ইউনিট, এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) ৩৫৮ জন বিমান বাহিনীর সদস্যসহ ১টি সি-১৩০ পরিবহন বিমান, ৬টি এমআই-১৭ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।

আইএসপিআর জানায়, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত গতকাল বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ কঙ্গোগামী ব্যানএয়ার-এর সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here