প্রথম বারের মতো খাগড়াছড়িতে নারী প্রার্থী!

প্রথম বারের মতো খাগড়াছড়ি ২৯৮ আসনে আওয়ামীলীগের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও ধর্ম মন্ত্রণালয়ের সন্মানিত ট্রাস্টি বাসন্তী চাকমা। 

গতকাল সোমবার বিকেলে আ’লীগের ধানমন্ডীর রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র কিনলেও দল যাকে সমর্থন দেবেন তার পক্ষেই কাজ করে যাবেন বলে জানিয়েছেন তিনি।

বাসন্তী চাকমা ১৯৮৮ সালে কলেজে পড়া অবস্থা থেকেই ছাত্রলীগের মাধ্যমে আওয়ামী রাজনীতির সাথে যুক্ত। পরবর্তীতে বিএনপি জামায়াতের শাসনামলে নিজের উপড়ে অনেক চড়াই উতরাই গেলেও কখনও হাল ছাড়েননি তিনি, সব সময় আওয়ামীলীগের পাশে থেকেছেন।

দলের জন্য বাসন্তী চাকমা বলেন, ‘আমি সুসময়ে, দুঃসময়ে সব সময়ে আওয়ামীলীগের পাশে থেকেছি আর আজীবন থাকবো, আমার আদর্শ বঙ্গবন্ধু। আমার নেত্রী যাকে মনোনয়ন দেবেন আমি তার পক্ষেই কাজ করে যাবো, আমার মার্কা নৌকা এই নৌকার বৈঠা প্রধানমন্ত্রী যার হাতে দেবেন আমি তার হয়েই মাঠে থাকবো।’

বাসন্তী চাকমা এই মনোনয়নপত্র কেনার মধ্যে দিয়ে খাগড়াছড়িতে নারীদের রাজনীতিতে পরিবর্তনের যে একটা হাওয়া নিয়ে এসেছেন তা বলার অপেক্ষা রাখে না। এই আসনে ক্ষমতাসীন দলের হয়ে আরও মনোনয়নপত্র কিনেছেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি।